ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ত্রাণ আত্মসাৎ: মামলার পর পলাতক ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২০, ১৯:৪১

ত্রাণ আত্মসাৎ: মামলার পর পলাতক ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সরকারি ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী সরকারি ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে অভিযুক্ত হয়েছেন এবং কক্সবাজার জেলা প্রশাসক আইনানুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, 'জাহেদুল ইসলাম চৌধুরী কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমিচীন নয় বলে সরকার মনে করে।'

এদিকে একই সময়ে পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না, তার জবাব ১০ কার্যদিবসের মধ্যে দিতে অনুরোধ করা হয়।

এর আগে ২৮ এপ্রিল পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম ১৫ টন ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে পেকুয়া থানায় মামলা করেন। মামলার পর থেকে চেয়ারম্যান পলাতক রয়েছেন।

মামলার বাদী পেকুয়া উপজেলা প্রকল্প কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, হতদরিদ্রদের বিতরণের জন্য ১৫ টন চাল উত্তোলন করেছিলেন টৈটং ইউনিয়ন চেয়ারম্যান। কিন্তু তা বিতরণ না করে আত্মসাত করেছে। যার প্রেক্ষিতে মঙ্গলবার রাতে পেকুয়া থানায় মামলাটি দায়ের করা হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত