ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

করোনাজয়ী শিশুকে উপহার দিয়ে বিদায়

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৪ মে ২০২০, ১৯:১৪

করোনাজয়ী শিশুকে উপহার দিয়ে বিদায়

বরিশালের উজিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা নিয়ে আইসোলেশনে ভর্তি হওয়া নয় বছরের শিশু রাহাত ফরাজী ২১ দিন পর বাড়ি ফিরেছে।

সোমবার সকালে সকাল সাড়ে ১১টায় শিশুটিকে এক মাসের চাল, ডাল, আলু, ফল দিয়ে বিদায় জানান উজিরপুর উপজেলা প্রশাসন। শিশুটি বরিশালের বাবুগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া গ্রামের শিমুল ফরাজীর ছেলে।

স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশুটিকে বিদায় জানানোর সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতী বিশ্বাস, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শওকত আলী, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা অয়ন শাহা, সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শওকত আলী বলেন, ১৩ এপ্রিল জ্বর, কাশি, গলাব্যাথা, মৃদু শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে রাহাত। তাৎক্ষণিক তাকে ভর্তি করে আইসোলেশনে রাখা হয়। ১৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য বরিশাল সির্ভিল সার্জনের কাছে প্রেরণ করি। ১৬ এপ্রিল শিশুটির করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর থেকে হাসপাতালে চিকিসাধীন রাখা হয় রাহাতকে।

২৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য পাঠালে ২৬ এপ্রিল করোনা নেগেটিভ রিপোর্ট আসে। এরপরও সন্দেহ হলে ২ মে পুনরায় নমুনা সংগ্রহ করে আবার পরীক্ষা করতে পাঠালে ৩মে নেগেটিভ রিপোর্ট আসে। এছাড়াও শিশুটির চিকিৎসার সময় তার কাছে আইসোলেশনে থাকা পিতা ও দাদীকেও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে তাদেরও করোনা নেগেটিভ পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত