ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে

টিফিনের টাকা বাচিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ মে ২০২০, ১৭:৩০  
আপডেট :
 ০৫ মে ২০২০, ২১:৪০

টিফিনের টাকা বাচিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রী তার নিজ টিফিনের টাকা ও রিকশা ভাড়া বাঁচিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসাবে প্রদান করেছে।

মঙ্গলবার (০৫ মে) দিনাজপুরের জেলা প্রশাসক (ভিসি) মোঃ মাহমুদুল আলমের হাতে দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়নের সপ্তম শ্রেণীর ছাত্রী সারা তাসনিম সৌমি এই অনুদানের অর্থ তুলে দেন।

দিনাজপুর শহরের বালুয়াাডাঙ্গা এলাকার মৃত পল্লী চিকিৎসক আব্দুস সবুরের কন্যা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজের টিফিনের টাকা ও রিকশা ভাড়ার টাকা বাঁচিয়ে ৫ হাজার টাকা প্রদান করেন। এ সময় মেধাবী ছাত্রীর মা মেরিনা আক্তার উপস্থিত ছিলেন।

দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম জানান, নিজের টিফিন ও রিকশা ভাড়ার টাকা টাকা বাঁচিয়ে সপ্তম শ্রেণীর এক মেধাবী ছাত্রী প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে যে অর্থ প্রদান করল তা এক অনন্য দৃষ্টান্ত স্থাপন হলো। ভবিষ্যতে ছাত্রীর যে কোন সমস্যা সমাধাণে জেলা প্রশাসন প্রস্তুত।

জেলা প্রশাসক মাহমুদুল আলম আরও বলেন, জাতির এই সংকট মুহুর্তে এই ক্ষুদে শিক্ষার্থী যে ভাবে এগিয়ে এসেছে সত্যি সে একদিন ভাল মানুষ হিসাবে সমাজে আলো জড়াবে এবং দেশ ও জাতির জন্য কাজ করে যাবে ।

সৌমী জানান, বড হয়ে তিনি সেনাবাহিনীর অফিসার হবেন। তিনি ক্যাডেটও চান্স পেয়েছিলেন, কিন্তু ভাইভাতে টিকতে পারেননি। আগামীতে সেনাবাহিনীর অফিসার হওযার স্বপ্ন নিয়ে পড়াশোনা করতে চান বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত