ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

দুর্নীতির দায়ে মাধ্যমিকের প্রধান শিক্ষক বরখাস্ত

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ০৬ মে ২০২০, ২০:২১  
আপডেট :
 ০৬ মে ২০২০, ২১:২৮

দুর্নীতির দায়ে মাধ্যমিকের প্রধান শিক্ষক বরখাস্ত

ঝিনাইদহের মহেশপুর উপজেলার নাটিমা কুরিপোল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রমাণ মেলায় সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয়ের সভাপতি স্বাক্ষরিত এক পত্রে জানা গেছে, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম দীর্ঘদিন ধরে সভাপতির স্বাক্ষর জালিয়াতি করে টাকা আত্মসাৎ, কমিটির অনুমতি ছাড়াই ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত পরীক্ষার ফিস আদায়, বই বিক্রি, বিদ্যালয়ের বিভিন্ন খাত থেকে অর্থ আত্মসাৎ করা, সঠিক হিসাব-নিকাশ ও নিরীক্ষা কমিটির মাধ্যমে অর্থ আত্মসাত করতেন বলে বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হয়। এ কারণে ২৬/৪/২০ ইং তারিখে পরিচালনা পরিষদের সভায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় এবং সভায় সহকারি প্রধান শিক্ষক মহিদুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়।

এ বিষয়ে সভাপতি সিরাজুল ইসলাম স্বাক্ষরিত বহিস্কারের কাগজপত্র যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমজাদ হোসেন পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্তকৃত শিক্ষক আব্দুর রহিমের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, তার বিরুদ্ধে অভিযোগ সঠিক নয়।

এ দিকে সভাপতি জানায়, উক্ত শিক্ষক ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্যের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে মূল্যবান কাগজপত্র তৈরী করার চেষ্টা করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত