ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

হেলথ ব্রীজ প্রেসক্রিপশন অ্যাপে ইক্লিনিক সার্ভিস চালু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ মে ২০২০, ১২:০৮  
আপডেট :
 ০৯ মে ২০২০, ১২:৪৫

হেলথ ব্রীজ প্রেসক্রিপশন অ্যাপে ইক্লিনিক সার্ভিস চালু

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে এবং বিস্তার নিয়ন্ত্রণে শারীরিক কনসালটেশনের বিকল্প হিসাবে হেলথ ব্রীজ চালু করেছে ইক্লিনিক সেবা। হেলথ ব্রীজ প্রেসক্রিপশন অ্যাপস (Health Bridge Prescription App) ডাউনলোড করে বাংলাদেশসহ পৃথিবীর যে কোন প্রান্ত থেকে ইক্লিনিকের অন্তর্ভুক্ত বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে ভিডিও কন্সাল্টেশনের মাধ্যেমে চিকিৎসা সেবা নিতে পারবেন। হেলথ ব্রীজ প্রেসক্রিপশন অ্যাপে ইক্লিনিক এই মুহূর্তে ৪০ জন বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে স্বাস্থ্য সেবা পরিচালনা করছে।

হেলথ ব্রীজ প্রেসক্রিপশন অ্যাপস ডাউনলোড করে একটি ব্যক্তিগত এ্যাকাউন্ট সক্রিয় করলে গ্রাহক পুরোপুরি কাজগবিহীন স্বাস্থ্য সেবার সুবিধা পাবে এছাড়া ১৫টি পর্যন্ত মেডিকেল ডুকুমেন্টস আপলোড, ই- প্রেসক্রিপশন (চিকিৎসকের পরামর্শ সক্রিয়ভাবে রোগীর একাউন্টে চলে যাবে), ভিডিও মিটিং রুমের সুবিধা পাবেন।

অ্যাপটি সাধারণ নিয়মেই গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে। নিজস্ব এ্যাকাউন্ট খোলার পর সাইন ইন করতে হবে। চিকিৎসার সুবিধার্থে রোগীর প্রোফাইলে প্রয়োজনীয় তথ্য সংযুক্ত করতে হবে। তারপর বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা গ্রহণের জন্য কল করতে হবে হেলথ ব্রীজ কেয়ার সেন্টার নাম্বারে ০৯৬১৭ ০০৪ ০০৪।

এ ব্যাপারে হেলথ ব্রীজ সিইও ইমরাদ জুলকারনাইন বলেন, ‘করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে বিশ্বজুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে এই করোনাভাইরাস, স্বাস্থ্যসেবাকে ডিজিটাল রূপান্তরের চিন্তা থেকে হেলথ ব্রীজের চিন্তার শুরু, গত একবছর ধরে আমরা রিসার্চ টীম হেলথ ব্রীজ প্রেসক্রিপশন অ্যাপের ফিচার ডেভলপমেন্টের কাজ করছি, সাধারণত আমরা দেখি ডাক্তার রোগীর সাথে ফোনে কথা বলে হাতে লেখা প্রেসক্রিপশন ছবি তুলে রোগীর যে কোন সোশ্যাল মিডিয়া একাউন্টে পাঠিয়ে দেয়, আমরা এসব ব্যাকগ্রাউন্ড মাথায় রেখে কাজ করেছি এবং তারপর বলছি ডিজিটাল হেলথের সমস্ত সুবিধা একীভূত করা বাংলাদেশে প্রথম অ্যাপ। ট্রাইল করতে গিয়ে ডাক্তারদের কাছে এমন উচ্ছাস দেখেছি। বাংলাদেশে লকডাউনের আগেই তৈরি ছিলাম অ্যাপ উন্মুক্ত করায়, তারপর দেশের মানুষের পরিস্থিতি বিবেচনায় ও শারীরিক কনসালটেশনের বিকল্প হিসেবে আমরা ইক্লিনিক শুরু করি।’

হেলথ ব্রীজ কেয়ার সেন্টার সকাল ৯টা থেকে রাত ৮ টা পর্যন্ত সেবা প্রদান করে থাকে। অন্যান তথ্য ও সেবার জন্য ০৯৬৭১ ০০৪ ০০৪ নাম্বারে ফোন করতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত