ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

করোনা আক্রান্ত পুলিশদের ইমপালস হাসপাতালে চিকিৎসা শুরু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ মে ২০২০, ১৭:০৭

করোনা আক্রান্ত পুলিশদের ইমপালস হাসপাতালে চিকিৎসা শুরু

রাজধানীর তেজগাঁওয়ে বেসরকারি ইমপালস হাসপাতালে শুরু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা।

আজ শনিবার (৯ মে) সকাল থেকেই আসতে থাকে আক্রান্ত রোগীরা। দুপুর সোয়া ১টা পর্যন্ত হাসপাতালটিতে ভর্তি করা হয়েছে ২০ করোনা রোগীকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য তেজগাঁওয়ের এই বেসরকারি হাসপাতাল ভাড়া করেছে পুলিশ।

এ ব্যাপারে এক বার্তায় পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অনুগ্রহ ও উদারতায় করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার লক্ষ্যে রাজধানীর ইমপালস হাসপাতাল প্রাইভেট লিমিটেড বন্দোবস্থ করা হয়েছে। হাসপাতালটি প্রাথমিকভাবে আড়াই মাসের জন্য ভাড়া করা হয়েছে। শুধুমাত্র করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের নিবিড় চিকিৎসা প্রদানের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালটি এখন থেকে ব্যবহৃত হবে।

এ ব্যাপারে ইমপালস হাসপাতালের চিফ অপারেটিং অফিসার প্রফেসর ডা. খাদিজা আকতার ঝুমা গণমাধ্যমকে বলেন, সকাল থেকে এখন পর্যন্ত আমাদের এখানে কোভিড রোগী এসেছে ২০ জন। আমাদের সব প্রস্তুতি রাখা হয়েছে। আজকেই মোট ১০০ রোগী আসার কথা রয়েছে।

প্রস্তুতি সম্পর্কে খাদিজা আক্তার বলেন, ‘আমরা তো বলতে গেলে এই কোভিড-১৯ চিকিৎসায় নতুন। কর্মকর্তা, কর্মচারীদের মধ্যে একটু ভয়-আতঙ্ক কাজ করছে। তবে সেটা কেটে যাবে। সেজন্য আমরা টপ-টু-বটম পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা নিয়েছি। পিপিই, মাস্ক, আই গ্লাভস, আই প্রটেক্টর, স্যানিটাইজার বলেন-সব স্টাফকেই তা সরবরাহ করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমাদের এখানে ২৫০ বেড। ২৫০ বেশি রোগী ভর্তি সম্ভব না। এখানে ৬ হান্ড্রেড প্লাস কর্মকর্তা-কর্মচারী চিকিৎসা সেবায় নিয়োজিত। তবে আমরা সবাইকে একসঙ্গে কাজে না লাগিয়ে গ্রুপ করে করে তিনটি সাইকেল তৈরি করেছি। তিনটি গ্রুপ ১২ ঘণ্টা করে মাসে মোট ১০ দিন করে কাজ করবে। আশা করছি, কোনো সমস্যা হবে না।’

এর আগে গত শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ সদর দফতর জানায়, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক সুচিকিৎসার জন্য আইজিপি ড. বেনজীর আহমেদ বাংলাদেশ পুলিশের জন্য বহুমাত্রিক পদক্ষেপ হাতে নিয়েছেন এবং ইউনিট প্রধানদের সময়ে সময়ে নির্দেশনা প্রদান অব্যাহত রেখেছেন। করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় সর্বোচ্চ প্রাধিকারের নিমিত্তে ইমপালস হাসপাতাল সংযোজন সেই প্রক্রিয়ার ধারাবাহিক কার্যক্রম।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত