ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

প্রতিপক্ষকে ফাঁসাতে মেয়েকে খুন করলো বাবা

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১২ মে ২০২০, ২০:০১

প্রতিপক্ষকে ফাঁসাতে মেয়েকে খুন করলো বাবা

লক্ষ্মীপুরে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে মেয়েকে খুন করলেন তার বাবা ফয়েজ আহমদ মনু। দেড় বছর বয়সী ওই শিশু ফারহানা আক্তার রাহিমাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে আদালতে জবানবন্দি দিয়েছেন ঘাতক বাবা।

মঙ্গলবা দুপুরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ বিষয়টি গণমাধ্যমকে জানান। এর আগে ওই ঘাতককে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানায় পুলিশ।

চন্দ্রগঞ্জ থানার ওসি জসিম উদ্দিন জানান, গত ৮ মে স্থানীয় চন্দ্রগঞ্জের পূর্ব রাজাপুর গ্রামের বাসিন্দা মনু থানায় এসে তার মেয়ে নিখোঁজ হয়েছে মর্মে একটি ডায়েরি করেন। পুলিশ তার অভিযোগের প্রেক্ষিতে তাকে নজরদারিতে রাখে। পরে ৯ মে তার দেয়া তথ্যমতে বাড়ির একটি সেফটিক ট্যাংক থেকে শিশুটির অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের জন্য মরদেহটি প্রেরণ করা হয় সদর হাসপাতালে।

এরপর শিশুর মা রাশেদা আক্তার অজ্ঞাতনামা আসামি করে থানায় হত্যা ও লাশ গুমের মামলা করেন। পুলিশ সন্দেহজনকভাবে তাদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শিশুর বাবা মনু নিজেই তার মেয়েকে হত্যার কথা স্বীকার করেন। পরে সোমবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মনু।

আদালতে দেয়া জমানবন্দিতে জানান, পাশের বাড়ির মতিনদের সাথে জমি পরিমাপ এবং বিদ্যুতের লাইন টানা নিয়ে তার সাথে পূর্ব বিরোধ চলছিল। তাদেরকে হত্যা মামলায় ফাঁসাতেই নিজের শিশু কন্যাকে হত্যার একক পরিকল্পনা নেয় মনু। গত মঙ্গলবার (৫ মে) দুপুরে বাড়িতে খেলাধুলা করছিল শিশু রাহিমা। সবার অজান্তে রাহিমাকে কোলে তুলে বাড়ির অদূরে নির্জন ঝোপের কাছে নিয়ে শ্বাসরোধে হত্যার পর লাশ সেখানেই লুকিয়ে রাখে। এরপর বাড়িতে এসে তার মেয়ে হারিয়ে গেছে বলে প্রচার করে বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে রাতে চন্দ্রগঞ্জ থানায় মেয়ে নিখোঁজের ডায়রি করেন তিনি। পরে শুক্রবার মধ্যরাতে শিশুর লাশ ওই ঝোপ থেকে নিয়ে নিজবাড়ির সেপটিক ট্যাংকিতে ফেলে দেয় মনু।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত