ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ধর্ম অবমাননার অভিযোগে ভোলায় ফের সংঘর্ষ, আহত ১০

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ মে ২০২০, ০৬:৩০

ধর্ম অবমাননার অভিযোগে ভোলায় ফের সংঘর্ষ, আহত ১০

ভোলায় ফেইসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে আবারও হামলা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাজের পর মনপুরার চৌমুহনী বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় যে যুবকের বিরুদ্ধে অবমাননাকর ফেইসবুক পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে, তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মনপুরা থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হিন্দু সম্প্রদায়ের ওই যুবক স্থানীয় চৌমুহনী বাজারে মাছের ব্যবসা করেন। তিনি রামনেওয়াজ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের একজন সাবেক ইউপি সদস্যের ছেলে।

স্থানীয়দের অভিযোগের বরাত দিয়ে ওসি সাখাওয়াত হোসেন বলেন, বৃহস্পতিবার ওই যুবকের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে একটি পোস্ট দেওয়া হয়। এর জের ধরে আজ (শুক্রবার) জুমার নামাজের পর উপজেলার রামনেওয়াজ জামে মসজিদ, কাউয়ারটেক কিল্লার পাড় জামে মসজিদ ও চৌমুহনী জামে মসজিদের মানুষ মিছিল করে রামনেওয়াজ চৌমুহনী বাজারে জমায়েত হয়।

মিছিলের কিছু লোক বাজারে ওই যুবকের দোকানে হামলা চালালে খবর পেয়ে পুলিশ গিয়ে বাধা দিলে তাতে সংঘর্ষ শুরু হয়। ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, ফেইসবুকে মন্তব্য করার ঘটনাকে কেন্দ্র করে মনপুরায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। জুমার নামাজের পর চারিদিক থেকে মিছিল করে এসে মানুষ উত্তেজিত হয়ে প্রতিবাদ করে। কিছু উশৃঙ্খল মানুষ পরিস্থিতিকে উত্তেজিত করে। সবাইকে সাথে নিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত