ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

অবৈধ ড্রেজার পুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

  ধামরাই প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০২০, ১৫:২৬

অবৈধ ড্রেজার পুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

ঢাকার ধামরাইয়ের চৌহাট ইউনিয়নের চৌহাট বাজার পালবাড়ী এলাকায় বংশী নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ১টি ড্রেজারে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকেলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অন্তরা হালদার। পুড়িয়ে দেয়া ড্রেজারটি সুজন আহম্মেদের। এ সময় ড্রেজার পরিচালনাকারী হামিদ দৌড়িয়ে পালিয়ে যায়।

এই অসাধু বালু ব্যবসায়ীদের কারণে নদীর পাড় ভেঙে পড়ছে। নষ্ট হচ্ছে ফসলি জমি। কারো কথার কোন তোয়াক্কা না করেই এরা বালু ব্যবসা করছে।

জানা যায়, অসাধু বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন প্রতিবাদ করা যায় না। ট্রাক দিয়ে তাদের বালু নিয়ে যাওয়ার ফলে গ্রামের রাস্তা ভেঙে যাচ্ছে। বালু ব্যবসায়ী সুজন মিয়া নিজেকে আওয়ামী লীগের একজন কর্মী বলে দাবি করে। আর হামিদ সুজনের বেতনভুক্ত লোক।

সামসুল নামক একজন সুজনের বিরুদ্ধে ইউএনও বরাবর একটি অভিযোগ দায়ের করলে উপজেলা প্রশাসন তা খতিয়ে দেখে সুজনের অবৈধভাবে বালু উত্তোলন করার ড্রেজার পুড়িয়ে দেন। আর এ কারণে ভুক্তভোগী সামসুলকে মারধর করেন সুজন ও তার লোকজন।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অন্তরা হালদার জানান, আমরা জানতে পারি উপজেলার চৌহাট বাজার পালবাড়ী এলাকায় বংশী নদী থেকে অবৈধভাবে দির্ঘদিন ধরে বালু উত্তোলন চলছে। সেই কারণে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে ড্রেজারে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত