ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

তিনদিন পর টাঙ্গাইলে আবারও খুলেছে শপিংমল

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০২০, ২১:১৭

তিনদিন পর টাঙ্গাইলে আবারও খুলেছে শপিংমল

সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার শর্তে টাঙ্গাইলে মার্কেট ও শপিংমল রোববার দুপুর থেকে খোলার অনুমতি দিয়েছেন জেলা প্রশাসন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে মার্কেট ও শপিংমলগুলো।

রোববার দুপুরে জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ও টাঙ্গাইল চেম্বার অফ কর্মাসের নেতৃবৃন্দ শহরের বিভিন্ন মার্কেট ও শপিংমলের স্বাস্থ্যবিধি সরেজমিনে পরির্দশন করে এ নির্দেশনা দেয়া হয়।

প্রতিটি মার্কেট ও শপিংমলের প্রবেশপথে স্থাপন করা হয়েছে জীবাণুনাশক টানেল। দোকানে প্রবেশের আগে প্রতিটি ক্রেতার শরীরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে। প্রতিটি ক্রেতা-বিক্রেতার মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরা বাধ্যতামূলক করা হয়েছে।

উল্লেখ্য, সরকারি নির্দেশনায় গত ১০ মে থেকে দোকান, মার্কেট ও শপিংমল খুলে ব্যবসা শুরু করেন টাঙ্গাইলের ব্যবসায়ীরা। খোলার পর থেকেই দোকান, মার্কেট ও শপিংমলগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা যায়। এতে স্বাস্থ্যবিধি বিঘ্নিত হয়। পরে জেলা প্রশাসক গত ১৩ মে বিকেলে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে পরদিন ১৪ মে থেকে সকল দোকান, মার্কেট ও শপিংমলগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন।

এর প্রতিবাদে গত ১৪ মে দুপুরে ব্যবসায়ীরা মিছিল ও মানববন্ধন করেন। তারা স্বাস্থ্যবিধি মেনে দোকান, মার্কেট ও শপিংমলগুলো খুলে দেয়ার দাবি জানান জেলা প্রশাসকের কাছে। জেলা প্রশাসক ব্যবসায়ীদের শতভাগ স্বাস্থ্যবিধি বাস্তবায়নের শর্ত দেন। শর্ত মেনে ব্যবসায়ীরা নিজ উদ্যোগে বিভিন্ন স্থানে জীবাণুনাশক টানেল স্থাপন করেন। প্রতিটি মার্কেটের সামনে পানির বেসিন স্থাপন ও ক্রেতা-বিক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সীমানা নির্ধারণ করেন।

রোববার দুপরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও টাঙ্গাইল চেম্বার অফ কর্মাসের নেতৃত্বে একটি টিম দোকান, মার্কেট ও শপিংমলগুলো পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসক দোকান, মার্কেট ও শপিংমলগুলো খোলার নির্দেশনা দেন।

এ সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার জানান, স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত