ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

পিরোজপুরে ফের বিপণিবিতান ও দোকান বন্ধ ঘোষণা

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২০, ১০:২৫

পিরোজপুরে ফের বিপণিবিতান ও দোকান বন্ধ ঘোষণা
প্রতীকী ছবি

শর্ত লঙ্ঘন করে স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার থেকে পিরোজপুরের সকল প্রকার বিপণিবিতান, শাড়ি কাপড়, তৈরি পোশাকের দোকান, জুতা ও প্রসাধনী সামগ্রীর দোকান সমূহ অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার রাতে জেলা প্রশাসক ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন এক জরুরি সভা শেষে জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেইজে জানান, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পিরোজপুর জেলার সকল মার্কেট বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান এবং জরুরি সেবা গুলো এই নিদের্শনার আওতায় পড়বে না।’

মঙ্গলবার সকাল ৬টা থেকে এ আদেশ কার্যকর হচ্ছে বলে জানান জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং এনডিসি মো. মফিজুর রহমান।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং এনডিসি মো. মফিজুর রহমান জানান, ঈদকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে দোকানপাট, বিপণিবিতান খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে ১০ মে থেকে দোকানপাট খুলতে শুরু করে। কিন্তু গত কয়েক দিনে ক্রেতা-বিক্রেতা উভয়ের মধ্যে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা দেখা গেছে। তাদের অবহেলার কারণে জেলায় করোনাভাইরাসের সক্রমণের হার বাড়ছে। তাই সাধারণ মানুষের সুরক্ষা ও মৃত্যুঝুঁকি এড়াতে ১৯ মে মঙ্গলবার সকাল ৬টা থেকে জেলার সকল প্রকার বিপণীবিতান, শাড়ি-কাপড়, তৈরি পোশাকের দোকান, জুতার দোকান, প্রসাধনী সামগ্রীর দোকান সমূহ অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। কেউ এই নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তবে দোকানপাট বন্ধ থাকলেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার ও ওষুধ বিক্রির প্রতিষ্ঠান এই নির্দেশের বাইরে থাকবে। এ ছাড়া পণ্য পরিবহনে ব্যবহৃত যান চলাচল নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে বলে জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত