ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

যে ১৯ জেলার স্বাস্থ্য বিভাগের সরকারি ছুটি বাতিল

যে ১৯ জেলার স্বাস্থ্য বিভাগের সরকারি ছুটি বাতিল

ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় গৃহীত ব্যবস্থার অংশ হিসেবে দেশের চারটি বিভাগের ১৯ জেলার দুর্গত এলাকার সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে স্বাস্থ্য অধিদপ্তর। ঘূর্ণিঝড় আঘাত হানলে দুর্গত এলাকার মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্যে ১ হাজার ৭৫৭টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

এসব মেডিকেল টিমে মেডিকেল অফিসার/সহকারী সার্জন, সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফ, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি ও অন্যান্য কর্মচারীদের সমন্বয়ে গঠিত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডাক্তার আয়েশা আক্তার এ তথ্য জানান।

জানা গেছে, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের যে ১৯টি জেলা ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে। জেলাগুলো হলো- ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর, চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, পুণ্যার্থীরা, বাগেরহাট, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, পিরোজপুর ও ঝালকাঠি।

ডাক্তার আয়েশা আক্তার জানান, কেন্দ্রীয় ওষুধাগার সিএমএসডি পর্যাপ্ত পরিমাণ ওষুধ মজুদ নিশ্চিত করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের সাথে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং উপজেলার কন্ট্রোল রুমের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত