ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৪৬ মিনিট আগে English

প্রকাশ : ২২ মে ২০২০, ১৪:০৭

প্রিন্ট

দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪, আক্রান্ত বেড়ে ৩০২০৫

দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪, আক্রান্ত বেড়ে ৩০২০৫

Evaly

জার্নাল ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৬৯৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ২০৫। এ সময়ের মধ্যে মারা গেছেন আরো ২৪ জন। সব মিলিয়ে মৃতের সংখ্যা ৪৩২। দেশে করোনায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০.৪৯ শতাংশ; মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

আরো পড়ুন: একদিনে সর্বোচ্চ মৃত্যু ২২, সর্বোচ্চ আক্রান্ত ১৭৭৩

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাই বুলেটিনে এ সকল তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় যারা দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

তিনি জানান, চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২৫ জনের ১৩ জনই ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগের নয়জন, বরিশালে একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন। হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৫ জন, বাড়িতে আটজন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন। তাদের বয়স ২১-৩০ বছরের মধ্যে পাঁচজন, ৩১-৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ বছরের মধ্যে দুজন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে ছয়জন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন।

> করোনা ‘জয়ে’ সুখবর​

> ২০ মে করোনায় আক্রান্ত ১৬১৭, মৃত্যু ১৬

বুলেটিনে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের ৪৭টি ল্যাবে ৯ হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৭২৭টি নমুনা।চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ২২৫ জনকে; ছাড় পেয়েছেন ৬২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৬০ জন। একদিনে কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২ হাজার ৫০৭ জনকে; ছাড় পেয়েছেন ২ হাজার ১৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৪ হাজার ৯২৩ জন।

> ১৯ মে করোনায় আক্রান্ত ১২৫১, মৃত্যু ২১

> করোনায় আক্রান্ত প্রায় ৫১ লাখ, মৃত্যু বেড়ে সাড়ে ৩ লাখ

বুলেটিনে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এপ্রিলের শুরু থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণার পাশাপাশি নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

বাংলাদেশ জার্নালে আরো পড়তে পারেন:

> যে ৭ রোগ থাকলে করোনা হলে আপনার ঝুঁকি বেশি​

> চট্টগ্রামে ছাপা পত্রিকার বিক্রি কমেছে ৯০ শতাংশ​

> ফরিদপুরে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত

> শিক্ষকদের বেতন নিয়ে মাউশির বিরাট সুখবর

> করোনায় আক্রান্ত হলে কমে ঘ্রাণশক্তি!

> লকডাউনে ঘরে সুস্থ থাকার উপায়​

> চা পানেই করোনা থেকে মুক্তি!

> কাশি দিলেই শাস্তি

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত