ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : ২৮ মিনিট আগে English

প্রকাশ : ২৩ মে ২০২০, ০৪:০৫

প্রিন্ট

করোনায় ১০৪ কোটি টাকা ও পৌনে ২ লাখ টন চাল বরাদ্দ

করোনায় ১০৪ কোটি টাকা ও পৌনে ২ লাখ টন চাল বরাদ্দ
প্রতীকী ছবি
জার্নাল ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে সারাদেশে সাধারণ ছুটি চলমান রয়েছে। এর ফলে বিপাকে পড়েছেন দেশের নিম্ন আয়ের মানুষজন। তবে সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বেশ কিছু উদ্যোগ। এখন পর্যন্ত দেশের দরিদ্র জনগোষ্ঠী ও কর্মহীনদের মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য ১০৪ কোটি টাকা এবং এক লাখ ৮৩ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার পর্যন্ত বিতরণ করা হয় ৬৬ কোটি ৬০ লাখ ৭৩ হাজার টাকা, যাতে ৭৩ লাখ ১৫ হাজার ১০টি পরিবারের ৩ কোটি ৪২ লাখ ৬৬ হাজার মানুষ উপকৃত হয়েছে বলে সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

বিতরণ করা ৮৩ কোটি ৩০ লাখ ৯২ হাজার ৩৬ টাকায় ৭৮ লাখ ২৮ হাজার ৪৯৫টি পরিবারের উপকারভোগীর সংখ্যা তিন কোটি ৫৩ লাখ ৫৪ হাজার ৫৯৮ জন। আর বৃহস্পতিবার আরও ৬ কোটি ৩০ লাখ টাকা এবং নয় হাজার ৬০০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি পাঠিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সব মিলিয়ে লকডাউন শুরুর পর থেকে এ পর্যন্ত ৬৪ জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য ১০৪ কোটি ৭ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং এক লাখ ৮২ হাজার ৬৭ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হল।

কর্মকর্তারা বলছেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ধারবাহিকভাবে এসব ত্রাণ সামগ্রী বরাদ্দ দিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে তা বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত