ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২৪ মে ২০২০, ১৬:২০

প্রিন্ট

ফেরিঘাটে গমগমে অবস্থা, সবাই ফিরছে বাড়ি

ফেরিঘাটে গমগমে অবস্থা, সবাই ফিরছে বাড়ি
রাজবাড়ী প্রতিনিধি

‌দিন শেষ হ‌য়ে রাত পার কর‌লেই মুুসলমান সম্প্রদায়ের সব‌চে‌য়ে বড় ধর্মীয় উৎসব প‌বিত্র ঈদ-উল-ফিতর। ক‌রোনাভাইরাস সংক্রম‌ণের ঝুঁকি এবং সড়‌কে গণপ‌রিবহন না থাকার পরও ভোগান্তির মধ্যে শেষ মুহূর্তে প্রিয়জনের সাথে ঈদ করতে ঢাকা ছে‌ড়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরুট দি‌য়ে বাড়ি ফিরছে শত শত মানুষ।

রোববার বেলা বাড়ার সাথে সাথে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের রাজবাড়ীর দৌলত‌দিয়া ঘা‌টে ঘরমু‌খো মানু‌ষের চাপ ও ভোগান্তি বাড়তে দেখা যায়।

এ সময় সামা‌জিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মান‌তে দেখা যায়‌নি যাত্রী‌দের। প্রতি‌টি ফে‌রি‌তে গাদাগা‌দি ক‌রে যাত্রীরা পাটু‌রিয়া থে‌কে দে‌ৗলত‌দিয়ায় নদী পার হয়ে আস‌ছেন এবং সড়‌কে গণপ‌রিবহন না থাকার কার‌ণে অন্যান্য বছ‌রের তুলনায় ক‌য়েকগুন বাড়তি ভাড়া দি‌য়ে মাই‌ক্রোবাস, প্রাই‌ভেটকার, অ‌টো‌রিকশা, মোটরসাই‌কেলসহ বি‌ভিন্ন মাধ্য‌মে যাচ্ছেন তারা।

ঘরমু‌খো যাত্রীরা জানায়, সড়‌কে গণপ‌রিবহন না থাকায় ক‌য়েকগুন বে‌শি ভাড়া দি‌য়ে তারা পাটু‌রিয়া পর্যন্ত এ‌সে ফে‌রিতে নদী পার হ‌য়ে দৌলত‌দিয়ায় এ‌সে‌ছেন। কিন্তু দৌলত‌দিয়া‌তেও প‌রিবহ‌ন না থাকায় বাড়‌তি ভাড়া দি‌য়ে বাড়ি‌তে যা‌চ্ছেন।

তারা জানান, ক‌রোনা সংক্রম‌ণের ঝুঁকি আ‌ছে জে‌নেও বাবা-মা ও আত্মীয় স্বজ‌নের সা‌থে ঈদ কর‌তে বাড়িতে যা‌চ্ছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখা সহকারী ব্যবস্থাপক মাহবুব হো‌সেন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আজ ৯টি ছোট-বড় ফেরি চলাচল করছে। পাটু‌রিয়া প্রান্তে যাত্রী‌দের চাপ র‌য়ে‌ছে এবং দৌলত‌দিয়া প্রা‌ন্তে কোন যানবাহ‌নের সি‌রিয়াল নেই। যাত্রীরা স্বাভা‌বিকভাবে ফেরি পারাপার হ‌চ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত