ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

করোনা মানুষের রুটি-রুজির ওপর বড় আঘাত হেনেছে: প্রধানমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ মে ২০২০, ১৯:৩৯  
আপডেট :
 ২৪ মে ২০২০, ১৯:৫৩

করোনা মানুষের রুটি-রুজির ওপর বড় আঘাত হেনেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস মানুষের রুটি-রুজির ওপর বড় ধরনের আঘাত হেনেছে। অগণিত মানুষ কাজ হারিয়েছে। তবে সরকারের পক্ষ থেকে নিরন্ন মানুষের জন্য নানামুখী সহায়তার উদ্যোগ নেয়া হয়েছে। বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। যতদিন পরিস্থিতি স্বাভাবিকে না হবে ততদিন এসব কর্মসূচি অব্যাহত থাকবে।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি টেলিভশন ও রেডিওতে সম্প্রচার করা হয়।

সবাইকে ঘরে বসে পরিবারের সদস্যদের সাথে ঈদের আনন্দ উপভোগ করার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই দুঃসময়ে আপনি আপনার দরিদ্র প্রতিবেশি, গ্রামবাসী বা এলাকাবাসীর কথা ভুলে যাবেন না। এ বছর এক ভিন্ন প্রেক্ষাপটে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। করোনা নামক এক প্রাণঘাতী ভাইরাস সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। তার উপর ঘূর্ণিঝড় আমপানের তা-বে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, কথা আছে ‘বিপদ কখনও একা আসে না’। করোনাভাইরাসের এই মহামারীর মধ্যে গত বুধবার রাজশাহী, খুলনা, বরিশাল এবং চট্টগাম বিভাগসহ উপকূলীয় জেলাগুলোতে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ‘আমপান’ আঘাত হানে। আল্লাহর অশেষ রহমত এবং আমাদের আগাম প্রস্তুতির কারণে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে। ঘূর্ণিঝড়ে যাতে ব্যাপক ক্ষয়ক্ষতি না হয়, সে জন্য বিভিন্ন দ্বীপ, চরাঞ্চল এবং সমুদ্র-উপকূলে বসবাসকারী ২৪ লাখেরও বেশি মানুষকে এবং প্রায় ৬ লাখ গবাদিপশু আমরা ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার ব্যবস্থা করি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত