ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

এয়ার অ্যাম্বুলেন্সে চার করোনা রোগীকে নিয়ে গেলো তুরস্ক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ মে ২০২০, ২২:১৫

এয়ার অ্যাম্বুলেন্সে চার করোনা রোগীকে নিয়ে গেলো তুরস্ক

বাংলাদেশ থেকে তাদের দেশের এক নাগরিক এবং তার বাংলাদেশি স্বামী (তুরস্ক প্রবাসী) ও দুইসন্তানসহ ৪ জন করোনাভাইরাস আক্রান্তকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে দেশে সরিয়ে নিয়েছে তুরস্ক।

রোববার তুরস্ক থেকে আসা দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যবস্থা করা একটি এয়ার এম্বুলেন্স ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের নিয়ে আবার ফিরে যায়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান বিষয়টি নিশ্চিত করেন।

বিমানবন্দরের একটি সূত্র জানায়, ইস্তাম্বুল থেকে রওনা হয়ে রোববার সকাল ৮.৪০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দের এয়ার অ্যাম্বুলেন্সটি অবতরণ করে। সেখান থেকে ৪ রোগীকে নিয়ে সকাল ১০.৩০ মিনিটে আবার তুরস্কের পথে উড়াল দেয়। আসা-যাওয়ার পথে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রা বিরতি করে অ্যাম্বুলেন্সটি।

বাংলাদেশে তুরস্ক দূতাবাসের বিবৃতিতে জানায়, তুর্বা আহসান, তুর্কি নাগরিক। তার বাংলাদেশি স্বামী মোসাদ্দিক আহসান এবং তাদের তিন বছরের যমজ সন্তান হুমা ও জিয়াদকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা থেকে তুরস্ক সরিয়ে নেয়া হয়েছে।

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান এবং মিশনের উপ-প্রধান এনিস ফারুক এরদেম বিমানবন্দরে তাদের বিদায় জানান।

বিবৃতিতে রাষ্ট্রদূত বলেন, তুরস্ক ২০০৮ সাল থেকে বিশ্বের যে কোনো প্রান্তে উপস্থিত নাগরিকদের জন্য বিনামূল্যে এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা দিচ্ছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত