ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২৫ মে ২০২০, ১৯:৫১

প্রিন্ট

করোনা: সংক্রমিত পুলিশের সংখ্যা প্রায় ৪ হাজার

করোনা: সংক্রমিত পুলিশের সংখ্যা প্রায় ৪ হাজার
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস প্রতিরোধে কাজ করতে গিয়ে আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরাও। এই পর্যন্ত সারাদেশে ৩ হাজার ৯১৮ জন পুলিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৮৬ জন পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার আটজন। মারা গেছেন ১৪ পুলিশ সদস্য।

আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি। এছাড়া অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার আটজন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদরদপ্তরের তথ্য অনুসারে করোনার সংক্রমণ রোধে সম্মুখবহরে থেকে কাজ করতে গিয়ে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য রাজারবাগ কেন্দ্রীয় হাসপাতাল ছাড়াও বেসরকারি একটি হাসপাতাল ভাড়া নেওয়া হয়েছে।

এদিকে সোমবার ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের কর্মরত পরিদর্শক রাজু আহম্মেদ চিকিৎসাধীন অবস্থায় রাজারবাগ কেন্দ্রীয় হাসপাতালে মারা যান। তারই কয়েকঘন্টা পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত আরেক সদস্যের মো. নিকবার হোসেন মারা যান।

বাহিনীতে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সুরক্ষা সরঞ্জামের পাশাপাশি চিকিৎসা উন্নত করা হয়েছে। প্রতিদিন করোনা আক্রান্ত সদস্যদের দেখতে উদ্ধর্তন কর্মকর্তাদের নিয়ে গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’। যারা নিরাপদ দূরুত্বে থেকে সদস্যদের খোঁজখবর নিচ্ছেন এবং তাৎক্ষণিক সমস্যার সমাধান করছেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত