ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৬ মে ২০২০, ১৫:৩৩

প্রিন্ট

অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে শিক্ষামন্ত্রীর শোক

অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে শিক্ষামন্ত্রীর শোক
অধ্যক্ষ নিলুফার মঞ্জুর ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
নিজস্ব প্রতিবেদক

ঢাকার সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

মন্ত্রী মঙ্গলবার এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, নিলুফার দেশের ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পাইওনিয়ার সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। তিনি বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। শিক্ষা বিস্তারে তার সুবিশাল কর্মযজ্ঞ ও অবদান তাকে একটি প্রতিষ্ঠানে পরিণত করেছিল। দেশ ও জাতি তার এ অবদানের কথা কৃতজ্ঞতাভরে স্মরণ করবে।

প্রসঙ্গত, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে সানবিমস স্কুলের অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

নিলুফার মঞ্জুর দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান এপেক্স গ্রুপের চেয়ারম্যান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী। তিনি সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। তার স্বামী মঞ্জুর এলাহীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসাধীন।

১৯৭৪ সালের ১৫ জানুয়ারি সানবিমস স্কুল প্রতিষ্ঠা করেন নিলুফার মঞ্জুর। তার বাবা ডা. মফিজ আলী চৌধুরী ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭২ সালের মন্ত্রিসভার সদস্য। তার স্বামী সৈয়দ মঞ্জুর এলাহী ১৯৯৬ ও ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে নিলুফার মঞ্জুরের জানাজা ও দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best