ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

যমুনায় নৌকাডুবি: আরও দুইজনের লাশ উদ্ধার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০২০, ১৭:১৫

যমুনায় নৌকাডুবি: আরও দুইজনের লাশ উদ্ধার

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরের স্থল ইউনিয়নে যমুনা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত নিখোঁজ ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ১৩ জন। উদ্ধার অভিযান এখনও চলছে।

বুধবার সকালে দমকল বাহিনী চৌহালী উপজেলার জোতপাড়া এলাকায় নদীতে ভাসমান দুটি মরদেহ উদ্ধার করে। এর আগে ঘটনার দিন মঙ্গলবার তিনজনের লাশ উদ্ধার করা হয়। চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আজ বুধবার উদ্ধার হওয়া দুটি মরদেহের মধ্যে রয়েছেন, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কইজুরী গ্রামের মো. আফজাল হোসেনের (৪০)। আর অন্যজনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার উদ্ধারকৃত লাশের মধ্যে রয়েছে, বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের ধানকাটা শ্রমিক পাষান আলী (৬৫) ও টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সূবর্ণতলী গ্রামের আবদুল মজিদের ছেলে ওয়েল্ডিং মিস্ত্রি শেখ কামাল (৪০)। আর মৃত এক শিশুর পরিচয় এখনো জানা যায়নি। তার মা-বাবাও নৌকা ডুবিতে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

স্থল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জানিয়েছিলে, এনায়েতপুর থেকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাওয়ার পথে স্থলচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজদের উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বিশ্বাস জানিয়েছেন, এনায়েতপুর থেকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাওয়ার পথে স্থলচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুর ২টার দিকে প্রবল ঘূর্ণাবর্ত ও ঢেউয়ের সঙ্গে ধাক্কা খেয়ে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরের স্থল ইউনিয়নে যমুনা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকা ডুবে যায়।

এদিকে করোনায় চৌহালী উপজেলা লকডাউন ও গণপরিবহন বন্ধ থাকায় স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে একটি দালাল চক্র পুলিশের চোখ ফাঁকি দিয়ে এনায়েতপুর থানার বেড়িবাঁধ ঘাট থেকে শ্যালো ইঞ্জিন চালিত নৌকায় যাত্রী পারাপার করছে। নৌকায় যমুনা পাড়ি দিয়ে প্রতিদিনই শত শত মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জ যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত