ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২০, ১৮:১৬

আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে পটুয়াখালীর কলাপাড়ায় গৃহহারা অসহায় মানুষের পুনর্বাসনে এগিয়ে এসেছে সেনা সদস্যরা।

বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের ৪২ ফিল্ডের মেজর আতাউরের নেতৃত্বে উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপাড়ায় এলাকায় ক্ষতিগ্রস্তদের তিনটি ঘর নির্মাণ করে দেয়া হয়।

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ওইসব ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়। পরিবার পরিজন নিয়ে তারা খোলা আকাশের নিচে বসবাস করছিল। সেনা সদস্যরা ঘরগুলো নির্মাণ করে ক্ষতিগ্রস্থ মোহাম্মদ জাহিদ, আলম সিকদার ও নাজমা বেগমকে হস্তান্তর করেন।

ক্ষতিগ্রস্ত কলাপাড়ার মাদরাসার শিক্ষক আল আমিন বলেন, ঘূর্ণিঝড় আম্পানে তার ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত করে দেয়। মা-বাবা ও দুই কন্যাসন্তান নিয়ে তিনি বিপাকে পড়েন। ঠিক সেই সময়ে সেনাবাহিনী সদস্যরা কঠোর পরিশ্রম করে তার জন্য ঘর নির্মাণ করে দেয়ায় তিনি খুশি এবং কৃতজ্ঞতা প্রকাশ করে।

এ ব্যাপারে শেখ হাসিনা সেনানিবাসের সপ্তম পদাতিক ডিভিশনের সাত অর্টিলারি ব্রিগেডের ৪২ ফিল্ডের ক্যাপ্টেন ওয়াসিফ জানান, ঘূর্ণিঝড় আম্পানে কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত গৃহহারাদের তালিকা করে সেনাবাহিনীর পক্ষ থেকে তাদের নতুন ঘর নির্মাণ করে দেয়া হবে। এর আগে তারা আম্পানে ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেন।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্পানে পটুয়াখালীর কলাপাড়ার ৭২৪টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়। আংশিক ক্ষতিগ্রস্ত হয় পাঁচ হাজার ৪৫৫টি ঘর। যার তালিকা উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের কাছে প্রেরণ করেছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত