ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

কাল বসতে পারে পদ্মা সেতুর ৩০তম স্প্যান

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৯ মে ২০২০, ১৬:০৪

কাল বসতে পারে পদ্মা সেতুর ৩০তম স্প্যান

আবহাওয়া অনুকূল থাকলে আগামীকাল শনিবার বসতে পারে পদ্মা সেতুর ৩০তম স্প্যান। এ স্প্যান বসানোর মধ্য দিয়ে সেতুর সাড়ে ৪ হাজার মিটার দৃশ্যমান হতে যাচ্ছে।

শুক্রবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ৩০তম স্প্যান নিয়ে রওনা হয়েছে ভাসমান ক্রেন তিয়ান-ই।

সকাল সাড়ে ৯টার দিকে ১৫০ মিটার দৈর্ঘ্য ফাইভ-ভি নামে স্প্যান নিয়ে রওনা হয় ভাসমান ক্রেন। এর আগে গেল ৪ মে সেতুর ২৯তম বসানো হয়েছিল।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, আবহাওয়া অনুকূলে থাকলে শনিবার সকালের দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ২৬ ও ২৭ নম্বর পিলারের উপর ৩০তম স্প্যান বসানো হবে। শুক্রবার সকালে তিয়ান-ই নামে ভাসমান ক্রেন ৩ হাজার ১৫০ টন ওজনের স্প্যানটি নিয়ে রওনা হয়েছে জাজিরা প্রান্তের নির্ধারিত পিলারের উদ্দেশ্য।

তিনি বলেন, এ স্প্যান বসানোর মধ্য দিয়ে সেতুর ৪ হাজার ৫০০ মিটার দৃশ্যমান হবে। তিনি আরো জানান, ফাইভ-এ নামে ৩১তম স্প্যানও বসানোর অপেক্ষায় রয়েছে। আগামী মাসের যে কোন দিন ৩১তম স্প্যান বসানো হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানী ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি ঠিকাদারী প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত