ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

করোনায় গণভবনের পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু

  চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ মে ২০২০, ১৪:০০  
আপডেট :
 ৩০ মে ২০২০, ১৫:১০

করোনায় গণভবনের পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু

গণভবনের পরিচ্ছন্নতাকর্মী চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ফরিদকান্দি গ্রামের মোসলেম উদ্দিন বেপারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬০ বছর। তার বাবার নাম হাসমত বেপারী।

শুক্রবার সন্ধ্যা ৭টার কিছু দিকে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান। পরে তাকে আবার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ফরিদকান্দির নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মোসলেম উদ্দিন বেপারী গণভবনে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে চাকরি করতেন। গত প্রায় ৭ দিন আগে করোনার উপসর্গ নিয়ে (জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট) করোনার নমুনা দেন ঢাকায়। তার একদিন পর করোনার রিপোর্ট পজেটিভ আসে।

এরপর তিনি করোনা পজেটিভ নিয়ে হাসপাতালে ভর্তি না হয়ে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে তার গ্রামের বাড়ি মতলব উত্তর উপজেলায় আসেন।

বিষয়টি জানতে পেরে গত ৪ দিন আগে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গণভবনের পরিচ্ছন্নতাকর্মী মোসলেম উদ্দিন বেপারীকে তার বাড়িতেই আইসোলেশনে রাখার ব্যবস্থা করেন। শুক্রবার অবস্থা আরো খারাপ হলে ঢাকা নেয়ার পথিমধ্যে সন্ধ্যা ৭টা ১০ মিনিটের সময় তিনি মারা যান। তার মরদেহ নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান মঞ্জুর মোরশেদ স্বপন জানান, উপজেলা প্রশাসন ও থানার ওসি’র নির্দেশে বৃহস্পতিবার আমি চেষ্টা করেছিলাম মোসলেম উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে। কিন্তু তিনি রাজি না হওয়ায় বাড়িটি লকডাউন করা হয়। এরপর আমি তাকে খাদ্য সহায়তা প্রদান করি। শুক্রবার তিনি মারা গেলেন। তাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানান, মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন বিধায় তার নমুনা সংগ্রহ করা হবে না। তাকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, আমি যতটুকু জেনেছি তিনি গণভবন এলাকায় নমুনা দিয়েছেন। এরপর মতলব উত্তরে নিজ বাড়িতে চলে আসেন। শুক্রবার অবস্থা খারাপ হলে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত