ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বেড়েই চলছে করোনা সংক্রমণ, মোট আক্রান্ত ১৫৭

  ধামরাই প্রতিনিধি

প্রকাশ : ০২ জুন ২০২০, ১৭:১৭

বেড়েই চলছে করোনা সংক্রমণ, মোট আক্রান্ত ১৫৭

ঢাকার ধামরাইয়ে পুলিশ সদস্য ও সাংবাদিকসহ মোট ১৫৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি সূত্র।

উপজেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে পাঠানো নমুণা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় মোট ১৫৭ জনের করোনা সংক্রমণ চিহ্নিত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছে ও উপজেলা থেকে এ পর্যন্ত ১১১৬ জনের নমুণা সংগ্রহ করা হয়েছে।

জানা যায়, এ পর্যন্ত যারা করোনায় আক্রান্ত হয়েছে তারা সকলেই ডাক্তারের পরামর্শ অনুযায়ী বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছে। আক্রান্ত এলাকার মধ্যে উপজেলার সদর ইউনিয়নে, ধামরাই পৌর-সভা, সুতিপাড়া ইউনিয়ন, ভাড়ারিয়া ইউনিয়ন, রোয়াইল ইউনিয়ন,সোমভাগ ইউনিয়ন, বালিয়া ইউনিয়নসহ বর্তমানে বিভিন্ন পাড়া মহল্লায় সব মিলে আজ পর্যন্ত ১৫৭ জন আক্রান্ত হয়েছে। ২৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছে। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১৩ জন এবং ২জন করোনা পজিটিভ হয়ে মারা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা। তিনি বলেন, দু' এক দিনের মধ্যে আরো ২ জনকে ছুটি দেওয়া যাবে। তারা পুরোপুরি সুস্থতার দিকে। তবে আমরা ২ জন করোনা রোগীকে আমাদের হাসপাতালে রেখে চিকিৎসা দিয়েছি। তারাও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি আরো বলেন,পর্যায়ক্রমে ধামরাই উপজেলায় সন্দেহের তালিকায় প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। তাই সরকারের দেওয়া নির্দেশনা পালন করে প্রত্যেককে হোমকোয়ারেন্টাইন মেনে এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে চলাফেরা করা প্রয়োজন।

পৌর বাসিন্দা মাহমুদ ইকবাল বলেন, বর্তমানে গার্মেন্টস কর্মীদের কারণে করোনা ভাইরাস বেশি ছড়াচ্ছে। কারণ তারা সব সময় হাজারো মানুষের সাথে মিশে কাজ করছে। গণপরিবহনে যাতায়াত করছে। এছাড়াও পাড়া মহল্লার চায়ের দোকান, মুদি দোকানেও মানছে না সামাজিক দূরত্ব। ফলে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে সকলের মাস্ক পড়া বাধ্যতামূলক করা উচিত। না পড়লে তাদের বিরুদ্ধে আইনগতভাবেও ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাসিন্দা ব্যবসায়ী মামুন আহমেদ জয় বলেন, ধামরাইয়ে সচেতনতার অভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। মানুষ অযথা বাহিরে বিশেষ করে চায়ের দোকানে আড্ডা দিতেই থাকে। মুখে কোন মাস্ক পড়ে না। তবে গার্মেন্টস কর্মীরা এখন আতঙ্কের বিষয় হয়ে দাড়িয়েছে। কারণ তাঁরা জনসমাগমে বেশি থাকে এবং গণপরিবহনে যাতায়াত করে।

তবে দেখা যায়, ধামরাইয়ে মানুষ করোনা ভাইরাস আতঙ্কে থাকলেও তারা মানছে না কোন সামাজিক দূরত্ব। চায়ের দোকানে বাড়ছে ভিড়। রাস্তায় বিনা কারণে ঘুরাফেরা করছে লোকজন। দোকানপাটে ভিড় লেগেই আছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত