ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ০৩ জুন ২০২০, ২০:২৩

প্রিন্ট

করোনা প্রতিষেধক ওষুধ বিক্রির দায়ে অর্থদণ্ড

করোনা প্রতিষেধক ওষুধ বিক্রির দায়ে অর্থদণ্ড
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে সাইনবোর্ড টানিয়ে করোনার ওষুধ বিক্রির দায়ে এক হোমিও চিকিৎসককে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালত এ অর্থদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত ওই হ্যামিও ডাক্তারের নাম শ্যাম দুলাল হালদার। তিনি শহরের বাইপাস সড়ক সংলগ্ন মন্ডল পাড়ার রসময় হ্যামিও হলের মালিক।

জানা গেছে, ওই হ্যামিও ফার্মেসীর মালিক তার নিজের ফার্মেসীতে করোনার প্রতিশোধক ওষধ প্রদানসহ চিকিৎসা দেয়া হয় বলে একটি সাইবোর্ড টানিয়ে দেন। বিষয়টি প্রশাসনের নজরে আসে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রামানন্দ পাল জানান, বাংলাদেশসহ বিশ্বের কোথাও এখন পর্যন্ত করোনাভাইরাস প্রতিষেধক স্বীকৃত কোন ওষুধ আবিস্কার হয়নি। তাই এমন মিথ্যা প্রচারনা দিয়ে এবং সাইনবোর্ড টানিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করার হয় এমন অভিযোগের ভিত্তিতে ঔই ফার্মেসীতে অভিযান চালানো হয়। এ সময় এ অভিযোগের সত্যতা মিলে। পরবর্তীতে ফার্মেসীর মালিক ডা. শ্যাম দুলাল হালদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, কোন ব্যাক্তি কোন পণ্য বা সেবা বিক্রয়ের উদ্দেশে অসত্য বা মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রাতারিত করতে পারবে না। এই আইনে তাকে এই অর্থদণ্ড প্রদান করা সহ মিথ্যা সাইনবোর্ড সরিয়ে নিয়ে তাকে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best