ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, ভয়ংকর রুপ চুয়াডাঙ্গায়

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুন ২০২০, ২১:১৩

মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, ভয়ংকর রুপ চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গায় করোনাভাইরাস প্রতিরোধে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। রাস্তা-ঘাট, সাধারণ দোকাটপাট, শপিংমলসহ প্রতিটি জায়গায় মানুষের ভিড় থাকছে চোখে পড়ার মতো।

এদিকে অধিকাংশ মানুষের মুখে থাকছে না মাস্ক। মাস্ক ও হাতে গ্লোব্স না পড়ার বিষয়ে সাধারণ মানুষেরা বলছে করোনাভাইরাস প্রতিরোধ সম্পর্কে কিছুই তেমন একটা জানে না তারা।

এছাড়া জেলা প্রশাসন ও পুলিশকে মাঠ পর্যায়ে সাধারণ মানুষকে সচেতন করতে দেখা গেলেও তা কোন কাজে আসছে না বলে দাবি করেছে জেলার সুশীল সমাজের প্রতিনিধিরা। এদিকে ব্যবসায়ী নেতারা বলছে সাধারণ দোকানদারদের স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে বললেও তারা তা মানছে না।

বুধবার শহরের শহীদ হাসান চত্বর, নিউ মার্কেট, বড় বাজার, নিচের বাজার, ফেরিঘাটসহ প্রায় জায়গায় বেলা বাড়ার সাথে সাথে সাধারণ মানুষের ভিড় জমতে থাকে। প্রায় দোকানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এদিকে গত ৩১ মে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ ব্যবসায়ীদের দোকান খুলতে কয়েকদফা শর্ত দেয়া হয়েছিল। যার মধ্যে অন্যতম ছিল, মাস্ক ছাড়া কোন ক্রেতার কাছে পণ্য বিক্রি করা যাবে না। এছাড়া প্রতিটে দোকানে স্বাস্থ্যবিধি মেনে ক্রেতাদের কাছে পণ্য বিক্রি করতে হবে। জেলা প্রশাসনের দেয়া কোন শর্তই মানছে না সাধারণ মানুষ সহ ব্যবসায়ীরা। যার ফলে প্রতিদিনই স্বাস্থ্যবিধি না মেনে মানুষেরা চলাচল করছে।

সাধারণ ব্যবসায়ীরা বলছে প্রশাসন থেকে তাদের যে স্বাস্থ্যবিধি মানতে বলা হয়েছে তা মেনেই তারা ব্যবসা করছে। দোকানে পণ্য কিনতে আসলে সাধারণ ক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বলা হলে তারা তা মানছে না।

জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু জানায়, সাধারণ দোকান মালিকদের স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে বললেও তারা তা মানছে না। ফলে মালিক সমিতির নেতাদের কিছুই করার নেই।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষসহ ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যেভাবে বলা হয়েছে তা সবাইকে মানতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থার কথাও বলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত