ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ইমামের গলায় জুতার মালা, চেয়ারম্যান-মেম্বারসহ গ্রেফতার ৩

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুন ২০২০, ০৫:০১

ইমামের গলায় জুতার মালা, চেয়ারম্যান-মেম্বারসহ গ্রেফতার ৩

মাদ্রাসা শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় সিকদারবাড়ি জামে মসজিদের ইমাম ও দড়িচর খাজুরিয়া দাখিল মাদরাসার সহকারি শিক্ষক শহিদুল ইসলাম আলাউদ্দিনকে জুতার মালা পড়ানো মামলার প্রধান আসামিসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে এজাহারভূক্ত তিন আসামিকে গ্রেফতার করা হলো। এখনো ৭ আসামিকে খুঁজছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বরিশালের মুলাদী উপজেলা থেকে দুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি ও একই ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুস সত্তার সিকদার।

অভিযানে নেতৃত্ব দেয়া জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুলাদী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। গ্রেফতার করা হয় চেয়ারম্যান মোস্তফা ও সাবেক মেম্বার সত্তারকে।

অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান, এ মামলার অপর আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। এর পূর্বে বুধবার রাতে মেহেন্দীগঞ্জ থানা পুলিশ অপর আসামি বজলু আকনকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, দড়িচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার এক ছাত্রীর উপবৃত্তির টাকা শিক্ষক শহিদুল ইসলামের মোবাইল নম্বরে জমা হয়। পরে বিষয়টি জানাজানি হলে ওই ছাত্রীর বাবা মাদরাসায় এসে শহিদুল ইসলামকে মারধর করেন এবং তার মোবাইলের সিমটি নিয়ে যান। বিষয়টি জানতে পেরে চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি বুধবার বিকেলে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সালিশ বৈঠক বসে।

সালিশ বৈঠকে উপস্থিত হলে শহিদুল ইসলামকে অকথ্য ভাষায় গালি দিয়ে ৭০ হাজার টাকা জরিমানা ধার্য্য করে ২০ হাজার টাকা মাফ করে বাকী ৫০ হাজার টাকাার জন্য চাপ দেন। শহীদুল ইসলাম জরিমানার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে মারধর করে তার গলায় জুতার মালা পড়িয়ে স্টিমারঘাট বাজারে ঘোরানো হয়। বিষয়টি চেয়ারম্যানের লোকজন মোবাইলে ধারন করে তা ফেইসবুকে ছড়িয়ে দিলে ভাইরাল হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত