ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১০ জুন ২০২০, ২১:২৬  
আপডেট :
 ১০ জুন ২০২০, ২১:৫৮

বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন

ফরিদপুরের ভাঙ্গায় বিয়ের দাবিতে ৩ সন্তানের জননী প্রেমিকের বাড়িতে ২দিন যাবৎ অনশন করছেন। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের পল্লীবেড়া গ্রামে।

গত ২ দিন যাবৎ ওই গ্রামের এলেম মাতুববরের মেয়ে মাকসুদা বেগম(৩৫) বিয়ের দাবি নিয়ে প্রেমিক ৩ সন্তানের জনক একই গ্রামের প্রতিবেশী এমদাদুল মাতুব্বরের বাড়ির উঠানে মাদুর পেতে অনশন চালিয়ে যাচ্ছেন। তবে প্রেমিক এমদাদুলঅনশন শুরুর পর থেকে গা ঢাকা দিয়েছেন।

ঘটনার পর থেকে ওই বাড়িতে জনসমাগমের সৃষ্টি হয়েছে। প্রেমিকা মাকসুদার ১৬ ও ১২ বছর বয়সী ২টি ছেলে ও ২ বছর বয়সী ১টি মেয়ে সন্তান রয়েছে। অপরদিকে এমদাদুলেরও ১৭ ও ১৩ বছর বয়সী দুটি ছেলে ও ৯ বছর বয়সী একটি মেয়ে রয়েছে।

প্রেমিকা মাকসুদা ও তার পরিবার জানান দীর্ঘদিন যাবৎ তার সঙ্গে (এমদাদুল) প্রেমের সম্পর্ক চলে আসছিল। এক পর্যায়ে তাকে বিয়ে করে স্ত্রীর মর্যাদা দিবে এমন প্রলোভনে তার সঙ্গে এমদাদুল স্বামী-স্ত্রীর মত আচরণ করতে থাকে। গত এক বছর পূর্বে তার স্বামী মারা যায়্। এ সুযোগে তার মধ্যে ও প্রেমিক (এমদাদুলের) সঙ্গে সম্পর্ক গভীর হয়ে উঠে এবং যোগাযোগের মাত্রা বেড়ে যায়।

সম্প্রতি তাকে বিয়ের জন্য এমদাদুলকে চাপ প্রয়োগ করলে সে নানা ছলচাতুরী শুরু করে। এক পর্যায়ে প্রেমিক এমদাদুল তাদের মধ্যে গড়ে উঠা সম্পর্কের কথা অস্বীকার করে। তাই বাধ্য হয়ে এখানে এসে অনশন শুরু করছে। দাবি মানা না পর্যন্ত অনশন চলবে বলে ওই নারী জানায়।

সকালে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, প্রেমিকা মাকসুদা বাড়ির মেঝেতে মাদুর পেতে বসে আছে। এলাকার শতশত উৎসুক লোক ভির করছে।

বাড়ির বয়জ্যেষ্ঠ আঃ মোতালেব মাষ্টার বলেন, প্রেমের দাবি নিয়ে মহিলাটি অনশন করছে। বিষয়টিকে সামাজিকভাবে মীমাংমার চেষ্টা চলছে।

এদিকে অভিযুক্ত এমদাদুল মাতুব্বরের স্ত্রী বলেন, পুরো বিষয়টি বেশ ভাবিয়ে তুলেছে।

অভিযুক্ত এমদাদুলের ভাই ঘটনাটি স্বীকার করে বলেন, আমরা সামাজিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এদিকে কাউলীবেড়া ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত দুদু মিয়া জানান, বিষয়টি আমি খোঁজ নিয়েছি। দুই পক্ষই আমার কাছে অভিযোগ নিয়ে এসেছে। আমি দুপক্ষের সম্মতিতে সামাজিকভাবে সমাধানের চেষ্টা করছি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত