ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

হার্ডলাইনে প্রশাসন, সন্ধ্যা থেকে সকাল যান চলাচল বন্ধ

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ১১ জুন ২০২০, ১৭:০৮

হার্ডলাইনে প্রশাসন, সন্ধ্যা থেকে সকাল যান চলাচল বন্ধ
ফাইল ছবি

রাজশাহী মহানগরীতে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় যানবাহন চলাচল কিছুটা সীমিতকরণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক হামিদুল হক।

তিনি জানান, নির্দেশনা অমান্য করে নির্ধারিত সময়ে সড়কে কেউ যানবাহন নামালে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নগরীর ব্যাটাচালিত রিকশা ও অটোরিকশা চালকদের জেলা প্রশাসনের নির্দেশনা মেনে চলতে অনুরোধ করেছেন মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর।

বৃহস্পতিবার দুপুরে তিনি তার ফেসবুকে দেওয়া এক পোস্টে এ অনুরোধ জানান।

শরিফুল ইসলাম সাগর তার পোস্টে লিখেছেন- গত ১ জুন ২০২০ রোববার পরীক্ষামূলকভাবে সারাদেশে লকডাউন উঠে যাওয়ার পর থেকে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার বেড়েই চলছে। এ পরিস্থিতি মোকাবিলার জন্য হার্ডলাইনে যাচ্ছে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার হতে এক নতুন পদক্ষেপ নিচ্ছে জেলা আইন-শৃঙ্খলা বাহিনী। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত রাজশাহীতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। এই নিয়ম অমান্য বা ভঙ্গকারীর ক্ষেত্রে জরিমানা বা শাস্তি উভয় প্রযোজ্য হতে পারে। তাই ওই নির্দেশনা বাস্তবায়নে মহানগরীর ব্যাটারিচালিত গাড়ির মালিক, চালক ও গ্যারেজ মালিকদের সহযোগিতা প্রত্যাশা করছি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত