ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ নতুন করে আরও তিন এলাকা ‘রেড জোন’ ঘোষণা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ জুন ২০২০, ১৬:৫৭

গাজীপুরে তিনটি ওয়ার্ড ‘রেড জোন’ ঘোষণা

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে রাজধানীর পূর্ব রাজাবাজারকে মঙ্গলবার রাত থেকে পরীক্ষামূলকভাবে লকডাউন করা হয়েছে। রাজাবাজারের পর এবার গাজীপুরে করোনা সংক্রমণ মোকাবিলায় জেলার কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ এবং ৬ নং ওয়ার্ডকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে এ জোনে বিধি-নিষেধ কার্যকর হচ্ছে বলে জানান জেলা প্রশাসক তরিকুল ইসলাম।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সংক্রমণের হার বিবেচনায় এনে কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ এবং ৬ নং ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়নের ৭টি গ্রামকে ‘গ্রিন জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলা প্রশাসক তরিকুল ইসলাম বলেন, রেড জোন চিহ্নিত কালীগঞ্জ উপজেলার তিনটি ওয়ার্ডে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে সকল ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের হিসাব মতে, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন দুই হাজার ১৪৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৪৯ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৪৬ জনের মৃত্যু এবং সর্বোচ্চ ৩৪৭১ জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত