ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নাসিমকে নিয়ে 'কটূক্তি', রাবি শিক্ষক গ্রেপ্তার

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুন ২০২০, ১৪:৫২

নাসিমকে নিয়ে 'কটূক্তি', রাবি শিক্ষক গ্রেপ্তার

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে 'কটূক্তি'র অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কাজী জাহিদুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বুধবার দিবাগত রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

কাজী জাহিদুর রহমান রাবির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক। অপরদিকে মামলার বাদী হলেন, রাজশাহী নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে মতিহার থানায় তিনি অভিযোগটি দায়ের করেন।

এএসআই আসাদুজ্জামান জানান, মো. নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, শিক্ষক কাজী জাহিদুর নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর তার ফেসবুক নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে দেশের স্বাস্থ্যখাতের নানা অনিয়মের কথা উল্লেখ করেন।

মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে একই ধরণের অভিযোগে গ্রেপ্তারের পর কাজী জাহিদুর রহমানের স্ট্যাটাসগুলো সামনে আসে। তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা।

উল্লেখ্য, তার ফেসবুক স্ট্যাটাসের জেরে গত ১৬ জুন নড়াইল জেলা আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত