ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

যুবলীগ নেতা তালেব হত্যা, দুইজন গ্রেপ্তার

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২০, ১৮:২৮  
আপডেট :
 ২০ জুন ২০২০, ১৮:৫০

যুবলীগ নেতা তালেব হত্যা, দুইজন গ্রেপ্তার

বগুড়ায় যুবলীগ নেতা আবু তালেব হত্যার ৫ দিনের মাথায় হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রসহ দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় সদরের বারপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন সদর উপজেলার আকাশতারা মধ্যপাড়ার আফসার প্রামাণিকের ছেলে চাঁন মিয়া (২১) এবং একই পাড়ার কাইয়ুম প্রামাণিকের ছেলে বাপ্পারাজ ওরফে বাপ্পা (২৩)।

গত ১৪ জুন দুপুর দেড়টায় আবু তালেবকে (৩৫) সদরের আকাশতারা জুট মিলের সামনে প্রকাশ্যে দিনের বেলায় কুপিয়ে হত্যা করা হয়। নিহত আবু তালেব সাবগ্রাম বাজার ইউনিট যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। হত্যাকাণ্ডের পরদিন নিহত তালেবের স্ত্রী বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে তিন জনের নাম উলে­খ করে অজ্ঞাতনামা ৭-৮ জনকে আসামি করা হয়।

পুলিশ জানায়, এ ঘটনার পর পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার নির্দেশনায় তাদের বেশ কয়েকটি টিম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে তৎপরতা চালাতে থাকে। জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে তাদের একটি টিম শুক্রবার সন্ধ্যা ৭টায় বারপুর এলাকা থেকে রক্তমাখা পোশাকে চাঁন মিয়া ও বাপ্পাকে গ্রেপ্তার করে। সেইসাথে তালেব হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই যুবক হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানায় পুলিশ। এছাড়াও ঘটনার পর থেকে পালিয়ে বেড়ানোর কারণে রক্তমাখা পোশাক আসামীরা পরিবর্তন করতে পারেনি।

পুলিশ আরও বলেন, যুবলীগ নেতা তালেব হত্যার ঘটনায় নাম উলে­খ করা ওই তিনজন আসামি একসাথেই চলাফেরা করতো। তারা নিজেদের কাছে বার্মিজ চাকু রাখতো সবসময়। মামলার ১ নাম্বার আসামি ফিরোজ ফোকরার সাথে তালেবে আগে ভালো সম্পর্ক থাকলেও ইদানিং বিভিন্ন বিষয়ে মনোমালিন্য সৃষ্টি হয়েছিলো।

এছাড়াও মামলার অপর দুই আসামি চাঁন মিয়া ও বাপ্পার সাথেও তালেবের ভালো সম্পর্ক ছিলো না। রোববার তালেবের সাথে তাদের কথা কাটাকাটি হতে থাকে। তখন তারা তিনজন চাকু দিয়ে তালেবকে আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (জেলা পুলিশের মুখপাত্র) সনাতন চক্রবর্তী এ প্রতিবেদককে বলেন, মামলার ১ নং আসামিকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে। দুই আসামিকে আদালতে প্রেরণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত