ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

‘জব্দ হচ্ছে’ পাপুল ও তার কোম্পানির ব্যাংক হিসাব

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জুন ২০২০, ১০:৪৯  
আপডেট :
 ২১ জুন ২০২০, ১০:৫৭

‘জব্দ হচ্ছে’ পাপুল ও তার কোম্পানির ব্যাংক হিসাব

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুল ও তার ব্যবসা প্রতিষ্ঠান মারাফি কুয়েতিয়ার ব্যাংক হিসাব জব্দ হচ্ছে বলে জানা গেছে। আরব টাইমসের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। পাপুল ও তার কোম্পানির ব্যাংক হিসাব জব্দের জন্য ইতোমধ্যে কুয়েতের কেন্দ্রীয় ব্যাংকে আবেদন করেছেন সরকারি কৌঁসুলিরা এরকম তথ্যও আরব টাইমসের প্রতিবেদনে উঠে এসেছে।

প্রসিকিউশনের প্রতিবেদনে বলা হয়, ওই কোম্পানির অ্যাকাউন্টে ৫ মিলিয়ন কুয়েতি দিনার রয়েছে। যার মধ্যে ৩ মিলিয়ন ডলার কোম্পানির মূলধন। সন্দেহভাজন এই অর্থ যাতে তোলা বা স্থানান্তর করা না যায় এবং আদালতে অপরাধ প্রমাণিত হলে সেগুলো বাজেয়াপ্ত করা যায়, সেজন্য নেওয়া হয়েছে এই পদক্ষেপ।

এর মধ্যে মারাফি কুয়েতিয়া কোম্পানির অ্যাকাউন্টে পাঁচ মিলিয়ন কুয়েতি দিনার বা বাংলাদেশি টাকায় ১৩৭ কোটি ৮৮ লাখ ৮৩ টাকা রয়েছে বলে কুয়েতের পাবলিক প্রসিকিউটর অফিসের বরাতে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

পাপুলকে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। আগামী ৬ জুলাই পাপুলের বিরুদ্ধে কুয়েতে আনুষ্ঠানিক অভিযোগ উত্থাপনের কথা রয়েছে। এর আগ পর্যন্ত তাকে কারাগারেই থাকতে হবে। অপরাধ প্রমাণ হলে কুয়েতি আইনে পাপুলের পাঁচ থেকে ১৫ বছরের কারাদণ্ড এবং সেইসঙ্গে জরিমানা হতে পারে।

বাংলাদেশ বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত