ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

উন্মুক্ত স্থানে ময়লা ফেললেই জরিমানা : মেয়র তাপস

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জুন ২০২০, ১৪:২২

উন্মুক্ত স্থানে ময়লা ফেললেই জরিমানা : মেয়র তাপস

নর্দমা পরিষ্কার করার সময় উন্মুক্ত স্থানে ময়লা-আবর্জনা ফেলে রাখলে ওয়াসাকে জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ।

রোববার নগরীর ২২ নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধা সংসদ সংলগ্ন এলাকায় বছরব্যাপী নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, 'আপনারা নর্দমা পরিষ্কার করে রাস্তায় আর ময়লা ফেলে রাখতে পারবেন না। ময়লা ফেলে রাখলেই জরিমানাসগ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, কোথাও যদি নর্দমা আটকে যায়, যদি উপছে পড়ে কিংবা যদি কোথাও জলাবদ্ধতার সৃষ্টি হয় তাহলে আপনারা কাউন্সিলরদের মাধ্যমে সিটি করপোরেশনকে জানাবেন। তারপরও যদি সুরাহা না হয় তাহলে সরাসরি আমাকে জানাবেন।

নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রম বছরব্যাপী পরিচালনা করা হবে জানিয়ে তিনি জানান, এই কার্যক্রম স্বল্প সময়ের জন্য নয়, চলমান থাকবে এবং প্রতিটি ওয়ার্ডের সব নর্দমা মাসে দু'বার করে পরিষ্কার করা হবে।

এর আগে তিনি নগরীর ৩৩ নং ওয়ার্ডের আগা সাদেক রোডেও বছরব্যাপী নর্দমা পরিষ্কারকরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, ২২ ও ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরা এই কার্যক্রমে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত