ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কমলনগরে সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন

  কমলনগর(লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২০, ২২:৫৫

কমলনগরে সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুরের কমলনগরের চর কাদিরা ইউনিয়নের বটতলি বাজার-নোয়াখালী বর্ডার পর্যন্ত ৫ কিলোমিটার কাঁচা সড়ক পাকা করণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার (২৪জুন) বিকেলে স্থানীয় চর বসু বাজারে এ মানবন্ধনের আয়োজন করে স্থানীয় চর বসু সমাজকল্যাণ পাঠাগার। এতে অংশ নেন এলাকাবাসী ও সংগঠনের সদস্যরা।

করোনাকালীন এ সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখেই মানবন্ধন করেন তারা। খানাখন্দে ক্ষতবিক্ষত সড়কটি দিয়ে চলাচলে ভোগান্তি নিয়েই গন্তব্য ফেরেন এখানকার মানুষ ও পথচারীরা।

মানববন্ধনে স্থানীয়রা অভিযোগ করেন বলেন, দেশ স্বাধীন হবার এত বছর পার হলেও এ এলাকায় পৌঁছছে না সরকারের উন্নয়ন সুবিধা। সড়কটি বর্ষা এলেই সামান্য বৃষ্টিতে কাঁদামাখা হয়ে যায়। তলেয়ে যায় পানির নিচে। আকাঁবাকা এবং ছোট ছোট গর্তে কাঁদা ছোড়াছুড়ি মধ্যে চলাচলে বেড়ে যায় মানুষের সীমাহীন দুর্ভোগ। জরুরি প্রয়োজনে সড়কটি দিয়ে যানচলাচলে ভোগান্তি চরম হয়ে ওঠে। গর্ভবতী প্রস্রব বেদনায় কাতর কিংবা মুমূর্ষু রোগীদের তাৎক্ষণিক হাসপাতালে নেয়া সম্ভব হয় না কাদাঁমাখা সড়কটির কারণে। এছাড়াও স্কুল,মাদ্রাসা ও কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা পাঠদানে সঠিক সময়ে পৌঁছাতে পারে না। প্রতিনয়ত বিপাকে দূর্দশায় পড়ছে এ এলাকার যাতায়াত করা প্রায় ২০ হাজার জনগন। তারা সড়কটি দ্রুত পাকা সংস্কার দাবি করেন।

উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার জানান, এ কাঁচা সড়কটি নজরে রয়েছে। বাজেট প্রত্রিয়ায় কাজ চলছে। খুব দ্রুত সড়কটি পাকা করা হবে।

মানববন্ধনে এ সময় উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদিন, জামাল উদ্দিন, চর বসু বাজারের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, চরবসু সমাজকল্যাণ পাঠাগারের সভাপতি মিজানুর রহমান, সিনিয়র সহ সভাপতি-আখতার মাহমুদ, সাধারণ সম্পাদক-নাছির উদ্দিন জামশেদ, পল্লী চিকিৎসক মনির হোসেন, স্থানীয় দেলোয়ার হোসেন রোবেল, কামরুল হাসান, রেদোয়ান হোসেন ফয়সাল, আলমগীর মাষ্টার, সেলিম উদ্দীন রমিজ, সোহেল রানা, ফিরোজ আলম, আক্তারুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত