ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে নকল প্রসাধনী কারখানা সিলগালা

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুন ২০২০, ০১:২৭  
আপডেট :
 ২৫ জুন ২০২০, ০১:৩০

গোপালগঞ্জে নকল প্রসাধনী কারখানা সিলগালা

গোপালগঞ্জ শহরে অভিযান চালিয়ে একটি নকল প্রসাধনী কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কারখানার মালিককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের জেল দেয়া হয়।

বুধবার বিকেলে জেলা শহরের ডিসি রোড এলাকায় ওই নকল প্রসাধনীর কারখানায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু। এসময় কারখানা থেকে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের প্রসাধনী ও প্রসাধনী তৈরির উপাদান জব্দ করা হয়।

পরে ওই কারখানার মালিক গোপালগঞ্জ শহরের গো-হাটা এলাকার নিখিল রায়ের ছেলে জুয়েল রায়কে (৩০) আটক করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের জেল দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের ডিসি রোড এলাকার নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ প্রসাধনী তৈরির উপাদান, নকল স্যানেটাইজার, মাস্ক, পাউডার, লোশন, মেহেদীসহ দেশি-বিদেশি কোম্পানীর স্টিকার ও প্রসাধনী তৈরী মেশিন জব্দ করা হয়। এই কারখানায় দীর্ঘদিন যাবত নকল প্রসাধনী তৈরি ও বিভিন্ন স্থানে বিপনন করে আসছিলো বলে তিনি জানান।

তিনি আরও জানান, বিষয়টি পরিবেশ অধিদপ্তরকে জানানো হয়েছে। পরবর্তিতে তাদের প্রতিনিধির উপস্থিত জব্দকৃত মালামাল ধ্বংস করা হবে।

এ সময় গোপালগঞ্জ ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মহেশ্বর রায় ও ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক শামীম হাসান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত