ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুষের টাকাসহ ধরা সরকারি কর্মকর্তা

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুন ২০২০, ২০:১১  
আপডেট :
 ২৫ জুন ২০২০, ২০:২৭

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুষের টাকাসহ ধরা সরকারি কর্মকর্তা

জেলার সড়ক বিভাগের মাস্টার রোলে কাজ করা কর্মচারীদের বেতন পাশ করাতে ঘুষ লেনদেন কালে জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটরকে আটক করেছে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই)।

বৃহস্পতিবার বেলা আড়াইটার সময় গোপন সংবাদের ভিত্তিতে জেলা হিসেব রক্ষণ অফিস থেকে তাদের আটক করা হয়। আটক হিসেব রক্ষণ অফিসের অডিটর কুতুবউদ্দিন।

এসময় ব্রাহ্মণবাড়িয়া সড়ক বিভাগের শ্রমিক- কর্মচারি কল্যাণ পরিষদের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও সাবেক সভাপতি হুমায়ুন কবির নামের আরো ৩ জনকে ঘুষ প্রদানের অভিযোগে আটক করলেও তাদের সাক্ষি হিসেবে দেখানো হয়।

সড়ক বিভাগের শ্রমিক-কর্মচারি কল্যাণ পরিষদের সভাপতি আব্দুল হাই জানিয়েছেন, জেলা সড়ক বিভাগের মাস্টার রোলে কাজ করা কর্মচারীদের বেতন দীর্ঘদিন যাবত বকেয়া ছিল। এনিয়ে মাস্টার রোলে চাকরিরা শ্রমিক-কর্মচারীরা আন্দোলন সংগ্রাম করছিলেন ও আদালতে একটি মামলা চলমান ছিল। মামলার রায়ে আমাদের পক্ষে আসে। এরই প্রেক্ষিতে ১ কোটি ৭ লাখ টাকা বেতন মঞ্জুর হয়। সেই টাকার কিছু অংশ আগেই পাশ হয়ে গেলে আমরা তা পায়। আজ ওই টাকার মধ্যে ৪৩ লাখ টাকা জেলা হিসাব রক্ষণ অফিস থেকে পাশ হওয়ার কথা ছিল। এই কারণে জেলার মাস্টার রোলে কাজ করা শ্রমিক-কর্মচারীরা ৫ লাখ টাকা তুলে হিসাব রক্ষণ অফিসে মিষ্টি খেতে দিয়েছে। আমরা সেই টাকা হিসেব রক্ষণ অফিসের অডিটর কুতুবউদ্দিন সাহেবকে দিয়েছি।

এ বিষয়ে জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, তদন্তে প্রমাণিত হলে এই ঘটনায় উর্ধতন কর্মকর্তারা বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সোহাগ রানা বলেন, খবর পেয়ে আমরা হিসাব রক্ষণ অফিসে এসেছি। এসময় আমাদের কাছে একজনকে হস্তান্তর করা হয়েছে। তদন্ত শেষে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে এই বিষয়ে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) এর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত