ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ৩০ জুন ২০২০, ০৫:৫৭

প্রিন্ট

করোনা উপসর্গে ২ মুক্তিযোদ্ধার মৃত্যু

করোনা উপসর্গে ২ মুক্তিযোদ্ধার মৃত্যু
জার্নাল ডেস্ক

করোনা উপসর্গ নিয়ে ফেনীর সোনাগাজীতে দুই মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। তারা হলেন- দুলাল পাটোয়ারী (৭০) ও মোজাহিদ ওরফে জাহেদ চৌধুরী (৮০)।

সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ঢাকা নেয়ার পথে দুলাল পাটোয়ারী মৃত্যুবরণ করেন। তিনি সোনাগাজী সদর ইউনিয়নের বেছু পাটোয়ারী বাড়ির বাসিন্দা।

রাত ১১টার দিকে জাহেদ চৌধুরী তার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তিনি একই ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মুজিব আলী চৌধূরী বাড়ির বাসিন্দা।

এলাকাবাসী ও দুই মুক্তিযোদ্ধার স্বজনরা জানান, কয়েকদিন ধরে তারা জ্বর, সর্দি, কাশি ও বমিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। বাড়িতে থেকেই চিকিৎসা চালিয়েছেন তারা। সোমবার রাতে দুজনেরই শ্বাস কষ্ট বেড়ে যায়। দুলাল পাটোয়ারীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে ফেনীর অদূরে অ্যাম্বুলেন্সেই মৃত্যুবরণ করেন।

অপরদিকে জাহেদ চৌধুরীর শ্বাসকষ্ট, বমি ও জ্বর বেড়ে গিয়ে বাড়িতেই মৃত্যুবরণ করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে মঙ্গলবার সকালে তাদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করার কথা রয়েছে। স্বাস্থ্য বিধি মেনে তাদেরকে রাষ্ট্রীয় মর্যাদায় মঙ্গলবার দুপুরে পৃথক পারিবারিক কবরাস্থানে দাফনের প্রস্তুতি চলছে।

সোনাগাজীর ইউএনও অজিত দেব বলেন, যেহেতু তারা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন তাই তাদের নমুনা সংগ্রহ করা হবে। পাশাপাশি তাদেরকে গার্ড অব অনার দিয়ে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত