ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যৌতুকের জন্য গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ জুন ২০২০, ২০:৩২

যৌতুকের জন্য গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা

পিরোজপুরের মঠবাড়িয়ায় যৌতুকের জন্য মোসাম্মাৎ রহিমা বেগম (৩০) নামের এক গৃহবধূকে গায়ে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে গোপালগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত রহিমা উপজেলার ঘোষের টিকিকাট গ্রামের ইমাম হোসেনের স্ত্রী ও জেলার নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের দক্ষিণ ঝনঝনিয়া গ্রামের আলমগীর হেসেনের মেয়ে।

নিহতের বড় ভাই হাসান শেখ জানান, গত ৬ বছর আগে জেলার মঠবাড়িয়া উপজেলার ঘোষের টিকিকাটার মৃত শামসুল আলমের ছেলে ইমাম হোসেনের সাথে তার বোন রহিমার বিয়ে হয়। বিয়ের পর থেকে ভগ্নিপতি ইমাম হোসেন প্রায়ই রহিমাকে যৌতুকের জন্য মারাধর করে আসছে। গত ১১ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবারও যৌতুকের টাকার জন্য চাপ দেয়।

এ সময় সে টাকা আনতে অপারগতা প্রকাশ করলে তাকে মারধর করা হয়। পরে তাকে হত্যার জন্য পড়নে থাকা শাড়িতে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হলে স্বজনরা তাকে গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

ঘটনায় পরের দিন ১২ জুন ওই গৃহবধূর ভাই মো. হাসান শেখ বাদী হয়ে ভগ্নিপতি ইমাম হোসেনকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

নাজিরপুর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মুনিরুল ইসলাম জানান, ওই গৃহবধূর ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত