ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার ২ সাংবাদিক

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ০২:৪৩

সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার ২ সাংবাদিক

সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে কোরবানির পশুর হাটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ইজারদারদের হামলা ও মারপিটের শিকার হয়েছেন ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান ও ক্যামেরা পার্সন আশরাফুল ইসলাম।

মঙ্গলবার এই মারপিটের ঘটনা ঘটে। এসময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়।

এ বিষয়ে ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে থানায় একটি এজাহার দায়ের করেছেন।

হামলার শিকার ডিবিসির জেলা প্রতিনিধি রিফাত রহমান বলেন, মঙ্গলবার বিকেলে কোরবানির পশুর হাটের উপর প্রতিবেদন করার জন্য আমি ও ক্যামেরা পার্সন আশরাফুল শালুয়াভিটা হাটে যাই এবং ক্যামেরায় ভিডিও ধারণ করার সময় অতর্কিতভাবে খোকশাবাড়ী ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি হেলাল উদ্দিন নেতৃত্বে মো: খলিলুর রহমান, সেরাজুল, মিজান, ইসমাইলসহ ইজারাদারের প্রায় ১৫/১৬ জন লোক এসে ঘিরে ধরে।

রিফাত রহমান জানান, তারা জোরপূর্বক ক্যামেরা পার্সনসহ তাকে টেনে হিঁচড়ে হাট কমিটির অফিস ঘরে নিয়ে আটকে রাখে এবং বেদম মারপিট করে। এসময় তাদের কাছে থাকা ক্যামেরা ও মোবাইল ভাংচুর করে তারা। মারপিট ও হেনেস্তার পর প্রাণনাশের হুমকি দিয়ে তাদের অফিস থেকে বের করে দেয়।

এব্যাপারে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন জানান, এ ঘটনায় রিফাত রহমান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

এবিষয়ে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সাংবাদিককে মারপিটের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হামলার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত