ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সিরাজগঞ্জে ছাত্রলীগ নেতা হামলা মামলায় গ্রেপ্তার ৪

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ০৩:১৫

সিরাজগঞ্জে ছাত্রলীগ নেতা হামলা মামলায় গ্রেপ্তার ৪

সিরাজগঞ্জে দলীয় কোন্দলে গুরুতর আহত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয় এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ঢাকার একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত ৪ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে ও মধ্যরাতে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকরা হলেন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সয়াগোবিন্দ ভাঙ্গাবাড়ি মহল্লার আল-আমিন (২০), একই মহল্লার বাসিন্দা ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বিজয় (২৩) ও জাহিদুল ইসলাম (২১) এবং দিয়ারধানগড়ার সাগর (২০)।

মামলার এজাহারভুক্ত ৫ জনের মধ্যে ৪ জন গ্রেপ্তার হলেও প্রধান আসামি জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক দিয়ারধানগড়ার শিহাব আহমেদ জিহাদ (২৩) এখনও পলাতক।

গত শুক্রবার বিকেলে সাবেক স্বাথ্য মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মরণে জেলা ছাত্রলীগ আয়োজিত দোয়া মাহফিলে যোগ দিতে আসার পথে শহরের বাজার ষ্টেশন এলাকায় ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়কে মাথায় কুপিয়ে জখম করা হয়।

বিজয় কামারখন্দ উপজেলার চালা শাহবাজপুর এলাকার বাসিন্দা। তিনি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল সরকারী হাজী কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতি ।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকৌ: আব্দুল্লাহ বিন আহম্মেদ জানান, আহত ছাত্রলীগ নেতা বিজয় বর্তমানে আশংকাজনক অবস্থায় ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসাধীন। তাকে আইসিইউতে রাখা হয়েছে। তার অবস্থা আশংকাজনক। তিনি অধিকাংশ সময় অচেতন থাকলেও মাঝে মধ্যে কিছুটা সাড়া দিচ্ছেন।

এই মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই আনিছুর রহমান জানান, মোবাইল ট্যাকিংয়ের মাধ্যমে তথ্য সংগ্রহ করে মঙ্গলবার ভোরে সদর উপজেলার বহুলী এলাকা থেকে আল আমিন ও সাগরকে এবং মধ্যরাতে চকশিয়ালকোল এলাকা থেকে বিজয় ও জাহিদুলকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা আহত এনামুলের সাথে হাতাহাতি হওয়ার কথা স্বীকার করলেও তাকে মাথায় কে কুপিয়েছে তা স্বীকার করেননি এমনটাই জানিয়েছেন এসআই আনিছ।

তিনি আরও বলেন, বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পলাতক প্রধান আসামি শিহাবকে গ্রেপ্তারে চেষ্টা চলছে। এ ঘটনার আহত ছাত্রলীগ নেতার বড় ভাই রুবেল বাদী হয়ে একই সংগঠনের ৫ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এ ঘটনার পর গত রোববার কেন্দ্রীয় ছাত্রলীগ মামলার ২ আসামি জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শহরের সয়াগোবিন্দ ভাঙ্গাবাড়ি মহল্লার আল-আমিন ও আরেক সাংগঠনিক সম্পাদক শহরের দিয়ারধানগড়া মহল্লার শিহাব আহমেদ জিহাদকে দল থেকে সাময়িক বহিস্কার করেছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত