ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

জুনে ৩৬ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৬:১৪

জুনে ৩৬ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ

দেশের সীমান্তসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে জুন মাসে ৩৬ কোটি ৮০ লাখ ৩৯ হাজার টাকার চোরাচালানের পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার দুপুরে বিজিবি সদর দফতর থেকে জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

উদ্ধার মাদকের মধ্যে রয়েছে- ৫ লাখ ৮৯ হাজার ৩৪৩ ইয়াবা, ৪০ হাজার ৩১ বোতল ফেনসিডিল, ৩ হাজার ৮২৫ বোতল বিদেশি মদ, ৩৬০ ক্যান বিয়ার, ১ হাজার ৪১৬ কেজি গাঁজা, ১ কেজি ২১০ গ্রাম হেরোইন, ৯ হাজার ১২৫টি উত্তেজক ইনজেকশন, ২ হাজার ২৮৫টি এ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট ও ১ লাখ ৩৬ হাজার ৬০০টি অন্যান্য ট্যাবলেট।

অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ৪ কেজি ৫৪০ গ্রাম স্বর্ণ, ৩৯ কেজি ৬২০ গ্রাম রুপা, ৩ হাজার একটি ইমিটেশনের গহনা, ২৫ হাজার ৯৬৫টি কসমেটিক্স সামগ্রী, ৬২৭টি শাড়ি, ৪২৭টি থ্রিপিস-শার্ট-পিস, ৭০টি তৈরি পোশাক, একটি কষ্টি পাথরের মূর্তি এক হাজার ২৬০ ঘনফুট কাঠ, ২৬ হাজার ৬৮৭ কেজি চা পাতা, চারটি ট্রাক, তিনটি পিকআপ, ১০টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৬৭টি মোটরসাইকেল।

উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে- একটি বন্দুক, একটি এলজি ও তিন রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮২ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৮ জন বাংলাদেশি ও একজন ভারতীয়কে আটক করার পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত