ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

স্পিকারের সাথে রাষ্ট্রদূতের বৈঠক

করোনা মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা দেবে নরওয়ে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ২০:৩৯

করোনা মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা দেবে নরওয়ে

বাংলাদেশে করোনা মহামারি মোকাবিলায় নরওয়ে সার্বক্ষণিক সহযোগিতা দিতে চায় বলে আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। তিনি বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বুধবার স্পিকারের বাসভবনে সাক্ষাৎ করে নরওয়ের রাষ্ট্রদূত এসব কথা বলেন।

এসময় তিনি করোনাকালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন।

সাক্ষাতকালে সিডসেল ব্লেকেনের বাংলাদেশে অর্জিত অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা হয়। সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী জানিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন। স্পিকার জানান, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্ত্বেও সরকারের সঠিক পদক্ষেপের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত