ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

নিখোঁজের ১৭ ঘণ্টা পর কৃষকের লাশ উদ্ধার

  ধামরাই ( ঢাকা) প্রতিনিধি

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৬:২২  
আপডেট :
 ০২ জুলাই ২০২০, ১৬:৩০

নিখোঁজের ১৭ ঘণ্টা পর কৃষকের লাশ উদ্ধার

ঢাকার ধামরাইয়ে বালিয়া ইউনিয়নে গাজিখালী নদীতে নিখোঁজের ১৭ ঘণ্টা পর কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। ঘাসের বোঝা নিয়ে সাঁতরে পারাপারের সময় পানিতে ডুবে নিখোঁজ হয় ওই কৃষক।

জানা যায়, বুধবার বিকেল ৪ টার দিকে উপজেলার বালিয়া ইউনিয়নের রামরাবন গ্রামের গাজিখালী নদীতে নিখোঁজ হন ওই কৃষক। পরে বিকেল ৫টার দিকে তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের একটি ইউনিট অভিযান শুরু করে। এরপর সাড়ে ৬টার দিকে মানিকগঞ্জের আরিচা ঘাট ফায়ার সার্ভিসের আরেকটি ডুবুরি দল উদ্ধার অভিযানে যোগ দেয়।

নিখোঁজ কৃষক বাদল চন্দ্র মনিদাস (৫৫) ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের রামরাবন গ্রামের মৃত নিমাই চন্দ্র মনিদাসের ছেলে।

নিখোঁজের ছেলে সুকান্ত চন্দ্র মনিদাস জানান, প্রতিদিন গাজিখালী নদীর ওপার থেকে গরুর জন্য ঘাস কেটে নিয়ে আসেন তিনি। কিন্তু বুধবার তার বাবা বাদল চন্দ্র মনিদাস ঘাস কাঁটতে নদীর ওপারে যান। পরে ঘাসের বোঝা নিয়ে সাঁতরে নদী পারাপারের সময় স্রোতের পানিতে তলিয়ে যান তিনি। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ এসে নদীতে তার সন্ধান শুরু করে।কিন্তু রাত প্রায় ৯ টার দিকেও তাকে খুঁজে না পেয়ে সন্ধান ফায়ার সার্ভিসের কর্মীরা। পরদিন (২ জুলাই) সকাল থেকেই আবার উদ্ধার অভিযান শুরু করেন ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

এদিকে ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ুন কবির জানান, বিকেল ৪ টার দিকে ঘাসের বোঝা নিয়ে গাজিখালি নদীতে পারপারের সময় প্রবল স্রোতে ডুবে যান বাদল চন্দ্র দাস নামে ওই বৃদ্ধ কৃষক। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। একই সঙ্গে মানিকগঞ্জের আরিচা ঘাট ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দলকে তলব করা হয়। পরে ওই দলটি এসে উদ্ধার অভিযানে যোগ দেয়।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা আরো বলেন, নদীতে প্রবল স্রোতের পাশাপাশি কচুরিপানার সংখ্যা বেশি থাকায় নিখোঁজ বাদল চন্দ্র দাসকে প্রথম দিন খুঁজে পাওয়া সম্ভব হয় নি। পরদিন (২ জুন)বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে ঘটনাস্থল থেকে একটু দূর থেকে কৃষক বাদল চন্দ্র দাসের লাশ উদ্ধার করে ধামরাই ফায়ার সার্ভিস। স্রোতের কারণে মৃত লাশ ঘটনাস্থল থেকে একটু দূরে চলে যায়। সেখান থেকেই কৃষকের লাশ উদ্ধার করা হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত