ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

  ‌নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ০১:৪১

যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপণ করছে যুবলীগের নেতাকর্মীরা। ফলজ, বনজ এবং ঔষধি- এই তিন রকম বৃক্ষরোপণে অংশ নিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা।

‘মুজিব বর্ষে’র কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘গাছ লাগাই, জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশে গাছ লাগানোর নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

নির্দেশনার পর মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা সংগঠনের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে কর্মসূচি পালন করে যাচ্ছেন।

এর অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানীর নডরডেম কলেজে শতাধিক বনজ, ফলজ, ঔষধি বৃক্ষ রোপণ করেছেন প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র যুবলীগের কেন্দ্রীয় নেতা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত।

এসময় তিনি বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপণ করছি। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।’

কর্মসূচিতে নডরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি, প্রভাষক শুভাশিস সাহা, মুহাম্মদ নাঈমুর রহমান, নটরডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি অলিউল ইসলাম রনি, নটরডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত