ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বগুড়ায় শনাক্ত আরও ৪৭

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ১৫:০৬

বগুড়ায় শনাক্ত আরও ৪৭

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৭জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ৩জুলাই সরকারি বে-সরকারি পিসিআর ল্যাব থেকে ২১৫টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে ২৭জনের পজিটিভ এসেছে। বে-সরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ২৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২০জনের।

নতুন আক্রান্ত ৪৭ জনের মধ্যে ৩০জন পুরুষ, ১৫নারী, দুইজন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ২৫জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১২জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ৮জন রয়েছে। নতুন করে ৪৭জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৪৬জন। ৩জুলাই প‚র্ববর্তী ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬জনের মৃত্যু হওয়ায় এ জেলায় মৃত্যু হয়েছে ৬০জনের। এই সময়ে মধ্যে নতুন করে আরও ১৫জন সুস্থ হয়েছেন। ফলে করোনায় সুস্থ হয়েছেন ৮৬৯জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, শজিমেক ও টিএমএসএসের পিসিআর ল্যাবের ফলাফলে করোনা পজিটিভ ৪৭জনের মধ্যে সদরে ৩২জন। এছাড়া গাবতলীতে সাতজন, শাজাহানপুরে পাঁচজন, শিবগঞ্জে একজন, আদমদীঘিতে একজন ও নন্দীগ্রামে একজন নতুন করোনায় আক্রান্ত হয়েছেন। এসময় আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা দেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত