ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে চিকিৎসক লাঞ্ছিত: গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৫:৪৭

গোপালগঞ্জে চিকিৎসক লাঞ্ছিত: গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে চিকিৎসাসেবা বন্ধ করে দিয়েছে চিকিৎসকেরা।

জানা গেছে, শনিবার সকালে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে সেখানে তিনি মারা যান। এতে ওই রোগীকে চিকিৎসকেরা চিকিৎসা দেননি এমন অভিযোগ এনে কর্তব্যরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে রোগীর স্বজনরা শারীরিকভাবে লাঞ্চিত করে।

এ ঘটনার জের ধরে চিকিৎসকদের পক্ষ থেকে শনিবার টুঙ্গিপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয় এবং ২৪ ঘন্টার মধ্যে আসামীদেরকে গ্রেপ্তার করা না হলে চিকিৎসকেরা ধর্মঘটের ঘোষণা দেন।

কিন্তু এই সময়ের মধ্যে পুলিশ দোষীদের গ্রেপ্তার করতে না পারায় আজ রোববার সকাল থেকে কর্মবিরতি দেন চিকিৎসকেরা। ইনডোর, করোনা রোগীদের চিকিৎসা সেবা চালু রাখলেও আউটডোর চিকিৎসা সেবা বন্ধ রেখেছেন। দোষীদের গ্রেপ্তার না করা পযর্ন্ত কর্মবিরতি চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন তাঁরা।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে জেলা শহরে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এসএম মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ রোববার দুপুর ১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধন চলাকালে এসএম শফিউল হক রাজ, তন্ময় মীর বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, দেশে করোনা পরিস্থিতিতে রোগীদের সুস্থ রাখতে জীবন বাজি রেখে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। চিকিৎসকদের উপর হামলার ঘটনা অনাকাঙ্ক্ষিত। দ্রুত দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত