ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ওয়ারীতে তৃতীয় দিনের মতো চলছে লকডাউন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৩:৪৪

ওয়ারীতে তৃতীয় দিনের মতো চলছে লকডাউন
ফাইল ছবি

করোনা সংক্রমণ রোধে রেডজোন চিহ্নিত ঢাকা দক্ষিণ সিটির ৪১ নম্বর ওয়ার্ডের ওয়ারীর ১৭টি এলাকায় তৃতীয় দিনের মতো চলছে লকডাউন। জরুরি প্রয়োজনে যাতায়াতের জন্য দুটি প্রবেশপথ খোলা রাখা হয়েছে। কিন্তু বাসিন্দাদের অনেকের মধ্যেই লকডাউন না মানার প্রবণতা দেখা গেছে। আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অনেকেই বাইরে যাওয়া আসার চেষ্টা করছেন।

এদিকে, আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি স্বেচ্ছাসেবকরা দিনরাত লকডাউন কার্যকরে কাজ করে যাচ্ছেন। এলাকাটিতে নতুন করে আর কেউ আক্রান্তের খবর পাওয়া যায়নি। স্থানীয় প্রশাসন জানিয়েছে, লক্ষণ আছে এমন বাসিন্দাদের করোনা টেষ্ট করানো হচ্ছে।

লকডাউন এলাকায় দোকান-পাট, বিপণি বিতান ও ধর্মীয় প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহে ৭০টি ই-কমার্স প্রতিষ্ঠান কাজ করছে। তাদের অন্তত ২০টি দল সেখানে গাড়িতে করে পণ্য বিক্রি করছে।

এলাকার কর্মজীবীদের জন্য সাধারণ ছুটি প্রযোজ্য হলেও কর্মস্থলে যেতে বাধ্য হয়েছেন অনেকে। এ নিয়ে স্বেচ্ছাসেবী ও পুলিশের সঙ্গে বিতণ্ডাও হয় তাদের। সকাল থেকেই ওয়ারীর খোলা দুটি রাস্তায় দেখা গেছে মানুষের ভিড়। তাদের বেশিরভাগই কর্মস্থলে যাওয়ার চেষ্টা করছেন। তারা জানান, ছুটি না পাওয়ায় বাধ্য হয়েই বের হতে হচ্ছে তাদের।

পুলিশ ও স্বেচ্ছাসেবীদের সঙ্গে বাগবিতণ্ডায়ও জড়িয়ে পড়েন বাসিন্দারা। এছাড়াও নানা অজুহাতে বের হওয়ার চেষ্টা করছেন তারা। গলিগুলোতেও রয়েছে অসংখ্য মানুষের চলাচল। খোলা থাকা দুটি প্রবেশপথে ভিড় করছেন মানুষ।

উল্লেখ্য, করোনার বিস্তার রোধে ২১ দিনের জন্য ওয়ারীতে লকডাউন ঘোষণা করে সিটি করপোরেশন। গত শনিবার (৪ঠা জুলাই) সকাল ৬টা থেকে শুরু হয় এ লকডাউন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত