ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে ১৫তম লাশ দাফন করলো ‘তাকওয়া ফাউন্ডেশন’

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৫:৩৮  
আপডেট :
 ০৬ জুলাই ২০২০, ১৫:৪২

ফরিদপুরে ১৫তম লাশ দাফন করলো ‘তাকওয়া ফাউন্ডেশন’

করোনাকালে সবচেয়ে আলোচিত ও প্রশংসিত সংগঠনের নাম ‘তাকওয়া ফাউন্ডেশন’। এই ফাউন্ডেশন বর্তমান প্রেক্ষাপটে করোনা রোগী এবং তাদের পরিবারের জন্য সেবামূলক বিশেষ ভূমিকা পালন করছে।

ইতিমধ্যে দেশব্যাপী প্রশংসার জোয়ারে ভাসছে সংগঠনটি। দেশের প্রায় প্রতিটি জেলায় জেলাভিত্তিক টিম গঠন করে লাশ দাফন কাজে বিশেষ ভূমিকা পালন করছে ‘তাকওয়া ফাউন্ডেশন'।

ফরিদপুর জেলা তাকওয়া ফাউন্ডেশনের টিম প্রধান নগরকান্দার সন্তান মুফতি মুস্তাফিজুর রহমানের স্বেচ্ছাসেবকরা প্রশংসিত হচ্ছেন এলাকাবাসীর কাছে।

নগরকান্দা থানার মাঝিকান্দা গ্রামের হোসেন সরদার (৪৮) রোববার বিকাল ৩টায় জ্বরে ভুগে ইন্তেকাল করেন। তার গোসল, দাফন-কাফন করতে মুস্তাফিজুর রহমানকে স্থানীয়রা আহ্বান জানান। ফরিদপুরের নিবেদিত আলেম ও স্বেচ্ছাসেবীদের নিয়ে নগরকান্দা উপজেলার মাঝিকান্দা গ্রামে মৃতের বাড়িতে উপস্থিত হন। পরে তারা সার্বিক কার্যক্রম সম্পন্ন করেন।

মুফতি মুস্তাফিজুর রহমান ছাড়াও এ কাজে অংশগ্রহণ করেন পৌরসভার জিম্মাদার মুফতি শিহাব উদ্দিন, স্বেচ্ছাসেবী ক্বারী সাইফুল ইসলাম, মাওলানা মীর শাওন আলী, আরিফ বিল্লাহ প্রমুখ।

সকলেই তাকওয়া ফাউন্ডেশনের সেচ্ছাশ্রমের প্রশংসা করে এ আলেম স্বেচ্ছাসেবীদের কৃতজ্ঞতা জানান। নিবেদিত এ আলেম স্বেচ্ছাসেবীরা সকল বিপদ ও দুর্যোগে পাশে থাকার আশ্বাস দেন এবং সকলের কাছে তাকওয়া ফাউন্ডেশনের জন্যে দোয়া চান।

মুফতি মুস্তাফিজুর রহমান বলেন, আমরা এ পর্যন্ত সর্বমোট ১৫টি মৃত লাশের দাফনকার্য সম্পাদন করলাম। মানবতার কল্যাণে স্বেচ্ছাশ্রম দিয়ে যাচ্ছি যতদিন পর্যন্ত এ সংকট থেকে, যতদিন পর্যন্ত মহান আল্লাহ আমার দেশবাসীকে মুক্তি না দেন, দেশ ও মানবতার কল্যাণে নিবেদিত থাকবো ইনশাআল্লাহ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত