ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ২২:২২

প্রিন্ট

নারায়ণগঞ্জে পাঁচ কারখানা সিলগালা

নারায়ণগঞ্জে পাঁচ কারখানা সিলগালা
নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের বন্দর এলাকায় অনুমোদন বিহীন মশার কয়েল উৎপাদনের দায়ে ৫ কারখানা সিলগালা ও ৫ জনকে সাজা দিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলাবার ৭ দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে ধামগড় এলাকায় সেবা কর্পোরেশন, শারমিন কেমিক্যাল, সাব্বির কেমিক্যাল ওয়াকর্স, বিবি এন্টারপ্রাইজ ও শাহেলা ট্রেডিং নামক ৫টি মশার কয়েল কারখানায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ৫ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, রফিকুল ইসলাম (৪০), আকাশ (২২), সাইদুর রহমান (২৩), টোকন সরকার (২৯) এবং সাইদুল ইসলাম (৩৯)। এ সময় কারখানা ৫টি থেকে বিপুল পরিমাণ বিভিন্ন ব্রান্ডের কয়েল জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কারখানা ৫টি দীর্ঘদিন ধরে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অনুমোদন বিহীন ভেজাল কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে। তারা বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে মশার কয়েল তৈরী ও প্যাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে। তাদের উৎপাদিত কয়েলগুলি নিুমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। সব কয়েল ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। পরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের অপরাধগুলো আমলে নিয়ে প্রত্যেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও কারখানাগুলো সিলগালাসকরে দেয়া হয়। পরে তিতাস গ্যাস কোম্পানি কর্তৃপক্ষ কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত